দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সুশিক্ষার বিকল্প নেই— ব্যারিস্টার আনিস

0

সাবেক মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করা। সরকারের এই লক্ষ্য বাস্তবায়নে সুশিক্ষার কোন বিকল্প নেই। তাই আমাদেরকে অবশ্যই সুশিক্ষার প্রতি জোর দেয়ার পাশাপাশি লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার্থীদের মা-বাবা ও শিক্ষক-শিক্ষিকাদের এগিয়ে আসতে হবে।

শনিবার (১২ মার্চ) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১৪নং শিকারপুর ইউনিয়নের লালাচন্দ্র বিল সংলগ্ন ইডেন ইংলিশ স্কুলের পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্যাম্পাস চত্বরে আয়োজিত প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. খালেদ মাহমুদের সভাপতিত্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব ২০২২ এর উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

এ সময় তিনি বলেন, পিঠা-পুলি চিরায়িত বাংলার ঐতিহ্য তথা বাঙালির আদি খাদ্য সংস্কৃতির একটা অংশ। এদেশে খাদ্য সংস্কৃতিতে পিঠা-পুলি একটি বিশেষ স্থান দখল করে আছে। তবে, কালের গর্বে এসব পিঠা-পুলির উৎসব কেমন জানি হারিয়ে যেতে বসেছে।

ইডেন ইংলিশ স্কুলের শিক্ষক মাহবুবুল আলম ও কামরুন নাহার কেয়ার যৌথ সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রীর মা চট্টগ্রাম বিভাগীয় পিপি অ্যাডভোকেট কামরুন নাহার বেগম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার, শিকারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুল খালেক এবং প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাহনুর তাসনিম মিলি।

পিঠা উৎসবে ২০টি স্টল স্বতঃস্ফূর্ত অংশগ্রহন করে। এছাড়া পিঠা উৎসব শেষে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ও দেশ বরণ্য শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm