ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে চেয়ারম্যানের অভিযান

0

চট্টগ্রামের আনোয়ারার চাতরী চৌমুহনী বাজারের সিইউএফএল সড়কের দু’পাশের সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালায় স্থানীয় জনপ্রতিনিধি।

বুধবার (৮ জুন) দুপুরে চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেলের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদের উপস্থিত এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় চেয়ারম্যান অবৈধ হকারদের মাইকিং করে কঠোর হুশিয়ারি দেন। যারা পুণরায় বসবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে ঘোষণা দেন।

চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন সোহেল বলেন, দীর্ঘদিন ধরে চাতরী চৌমুহনী বাজারের দু’পাশে অবৈধভাবে সড়ক ও ফুটপাত দখল করে দোকানপাট বসানোর কারণে সড়কে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। তাদেরকে অনেকবার হুশিয়ারি দেয়ার পরও আমলে নেইনি। তাই আজ এই অভিযান পরিচালনা করা হয়েছে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে সড়কের দু’পাশে চাতরী চৌমুহনীতে অবৈধভাবে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা প্রশাসন কয়েকবার গুড়িয়ে দিলেও পুনরায় দোকানীরা গড়ে তুলেন এসব স্থাপনা। বুধবার দুপুরে স্থানীয় চেয়ারম্যানের উদ্যোগে প্রশাসনের সহযোগিতা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন, পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে গেছে দোকানীদের নানা আবর্জনা ও পলিথিনে। সড়ক ও ফুটপাতে কোনো গাড়ির স্টেশনও থাকতে পারবে না। যারা এসব বসাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ইউএনও।

অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান, ট্রাফিক ইনচার্জ হাফিজুল ইসলাম, বাজার ইজারাদার মোহাম্মদ আলী আকবর, চাতরীর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালামসহ পরিষদের ইউপি সদস্যরা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm