ফেসবুকে চট্টগ্রামের চিকিৎসকের ভূয়া আইডি, ঝিনাইদহ থেকে যুবক গ্রেপ্তার

0

ঝিনাইদহ সদরের নলডাঙ্গা ইউনিয়নের আবু বক্কর ছিদ্দিকের ইরাক ফেরত ছেলে মিরাজ উদ্দিন (২২)। বাড়িতে বসে চট্টগ্রামের জনপ্রিয় চিকিৎসক ডা. নসুরাত সুলাতানার নামে ফেসবুক আইডি ও পেইজ খুলে পুলিশের হাতে আটক হয়েছেন।

বুধবার (৯ মার্চ) দুপুরে সিএমপি সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারিশ বিষয়টি গণমাধ্যমের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, পুলিশের হাতে আটক হওয়া মিরাজ চট্টগ্রামের সনামধন্য স্ত্রী ও চর্মরোগ বিশেষজ্ঞ ডা: নুসরাত সুলতানার নামে ফেসবুকে ভূয়া আইডি ও পেজ পরিচালনা করেন। আইডি ও পেইজ ব্যবহার করে মিরাজ তালিকায় থাকা বন্ধুদের জানান, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) পরিচালনা ও একটি স্কিন লেজার সেন্টার স্থাপন করবেন। এজন্য তিনি বিভিন্ন শ্রেণি পেশার মানুষ থেকে ফান্ড সংগ্রহ করেছেন।

বিষয়টি জেনে ডা. নুসরাত সুলতানার স্বামী ডা. মঈন উদ্দীন নগরীর আকবরশাহ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্তে পুলিশ প্রতারক মিরাজকে ঝিনাইদহ থেকে আটক করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ডা. নুসরাত সুলতানা বলেন, এরূপ ভুয়া ফেইসবুক একাউন্ট খুলে আত্মীয় স্বজনসহ সাধারন জনগনের নিকট মানবিক আবেদনের কথা বলে বিভ্রান্তিকর তথ্য ও ছবি প্রকাশ করে আমার পেশাগত সামাজিক আত্মসম্মান ক্ষুণ্ণ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ওসি আকবরশাহ জহির হোসেন চট্টগ্রাম খবরকে বলেন, আমরা মিরাজকে গ্রেপ্তারের পর মানবিক সহায়তার নামে তার ব্যবহৃত বিকাশ একাউন্টে লেনদেনের প্রমান পেয়েছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm