বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর হামলার দাবি

0

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে নগর বিএনপি আয়োজিত মানববন্ধন পুলিশের অ্যাকশনে পণ্ড হয়ে যায়। পুলিশ বলছে বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ অ্যাকশনে যেতে বাধ্য হয়। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। বিএনপির ৪৪ জন নেতাকর্মীকে আটকের কথাও জানায় পুলিশ।

বুধবার (৫ জানুয়ারি) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। চার পুলিশ সদস্যের পাশাপাশি বিএনপি নেতাদের দাবী তাদেরও ১৫ জনের বেশী নেতাকর্মী আহত হয়েছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন চট্টগ্রাম খবরকে বলেন, বিএনপির নেতাকর্মীরা মানববন্ধব করতে এসে পুরো সড়ক দখলে নিয়ে অবস্থান করে। এসময় যানজট সৃষ্টি হয়। পুলিশ তাদের সড়ক ছেড়ে ফুটপাথে ওঠতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

তিনি আরও জানান, বিএনপি নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এই ঘটনায় ৪৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দানের অভিযোগ মামলা দায়ের হবে বলেও জানান ওসি নেজাম।

জানা গেছে, মানববন্ধন করার জন্য নগর বিএনপি পুলিশ থেকে অনুমতি নিয়েছিল। অনুমতির শর্ত অনুযায়ী উপস্থিতি থাকার কথা ছিল একশ জন। কিন্তু মানববন্ধনটি সমাবেশে রূপ নেয়। ফলে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ সড়ক সচল করতে গেলেই বিএনপির সাথে গণ্ডগোল শুরু হয়।

এ কর্মসূচিতে জেলা বিএনপির জাতীয় স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, স্বেচ্চাসেবক দলের আহ্বায়ক এএইচএম রাশেদ খান, ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm