বোয়ালখালীতে ডিজিটাল ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

0

‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মতো বোয়ালখালী উপজেলা ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তাহমিনা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দেশের জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে আজ থেকে শুরু হওয়া ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’ চলবে ২৩ মে পর্যন্ত।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার জানান, ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মধ্যে পরিচিত করাতে এবারের ভূমি সেবা সপ্তাহে নানা পদক্ষেপ নিয়েছি। ১৬১২২ নাম্বারে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা’ এবং ‘ডাকযোগে ভূমিসেবা’ বিষয় দুটিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে বলে জানান তিনি।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর ব্যবস্থা গ্রহণ করাকে এবারের ভূমি সেবা সপ্তাহে উপজেলা পর্যায়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও অফিসের প্রবেশ মুখে নামজারির প্রবাহচিত্র স্থাপন, নামজারি/ জমি ভাগ/ খারিজ করতে মোট খরচ ১ হাজার ১৭০ টাকা লিখিত সাইনবোর্ড লাগানোসহ যাবতীয় সেবার ব্যানার ও প্ল্যাকার্ড স্থাপন করার পাশাপাশি ডিসিআর এবং খতিয়ান প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm