মিরসরাইয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

0

যথাযথ মর্যাদায় চট্টগ্রামের মিরসরাইয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

সোমবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

দিনটি উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমেদ, মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন।

আলোচনা সভা শেষে মিরসরাই শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দিনটি উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, উপজেলার বিভিন্ন স্থানে আলোচনা সভা, দোয়া এবং ভোজের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তাগণ।

মিরসরাইয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত 1

মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম দিদারের উদ্যোগে আলোচনা সভার পাশাপাশি ছিলো ‘কাঙালি ভোজের’। করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের সার্বিক তত্ত্বাবধানে ওই ইউনিয়নে পালিত হয় জাতীয় শোক দিবসের কর্মসূচি।

৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম মাষ্টারে উপস্থাপনায় জোরারগঞ্জ ইউনিয়নে জাতীয় শোক দিবসে ছিলো নানান কর্মসূচি।

এছাড়া উপজেলা যুবলীগের আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূইয়াসহ যুবলীগ নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm