মিরসরাইয়ে ৫৬ হাজার শিক্ষার্থী পাচ্ছে করোনার টিকা

0

করোনার টিকা নেওয়ার আগে ভীষণ ভয় লাগছিল; কিন্তু টিকা নেয়ার পর সব ভয় কেটে গেছে। হাতে সামান্য ব্যাথা অনুভব হলেও টিকা নিতে পেরে খুশি লাগছে। বলছিলেন করোনার টিকা নিতে আসা শিক্ষার্থী জয়া নাথ। এসময় টিকা নিতে আসা সজীব, অনামিকা মজুমদার, নিলুফা ইয়াসমিন একই অনুভূতি ব্যক্ত করেন।

মিরসরাইয়ের জে.বি. উচ্চ বিদ্যালয় ও জোরারগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ কেন্দ্রে সোমবার (১০ জানুয়ারি) সকাল থেকেই শিক্ষার্থীদের দীর্ঘলাইনে দাঁড়িয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে টিকা নিতে দেখা গেছে। পাশাপাশি অভিভাবকদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো। যদিও স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। আর এজন্য অনেক অভিভাবক ক্ষোভ প্রকাশ করেন।

‘সব শিশু টিকা নেবে, স্বাস্থ্যঝুঁকি কমে যাবে’ প্রতিপাদ্য নিয়ে গত ৮ জানুয়ারি থেকে সারাদেশের পাশাপাশি মীরসরাইয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু হয়েছে। চলবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত।

মীরসরাইয়ে ১২ থেকে ১৮ বছর বয়সি ৫৬ হাজার শিক্ষার্থী পাচ্ছে যুক্তরাষ্ট্রের ফাইজার-বায়োএনটেকের তৈরি করোনার টিকা। মীরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্র ঘোষনা করে করোনার টিকা প্রয়োগ করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা।

এ ব্যাপারে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীদা আক্তার জানান, আগামী ১৫ই জানুয়ারির মধ্যে মীরসরাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর পর্যন্ত ৫৬ হাজার শিক্ষার্থীকে ভিন্ন ভিন্ন কেন্দ্রে গণ হারে টিকা দেয়া হচ্ছে। ইতিমধ্যে ২১ হাজার ২শ’ ১৬জন শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়েছে। এছাড়া ১৮ বছরের উর্ধ্বে শিক্ষার্থীদের স্ব স্ব কলেজ মাদ্রাসায় ক্যাম্পেইনের মাধ্যমে ইতিমধ্যে ১ম ডোজ প্রদান করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm