মিরসরাই বিএনপির ১৩ নেতা-কর্মী কারাগারে

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় মিরসরাই বিএনপির ১৩ নেতা-কর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বুধবার (১৪ মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আসামিরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ড. বেগম জেবুন্নেছা এ আদেশ দেন।

কারাগারে পাঠানো বিএনপির নেতারা হলেন —উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী যুগ্ম আ্‌বায়ক আবদুল আউয়াল চৌধুরী, মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফছার জুয়েল, উপজেলা বিএপির সদস্য মাঈন উদ্দিন, মাহমুদ, গিয়াস উদ্দীন, সাবেক বারইয়ারহাট পৌরসভা সভাপতি মাঈন উদ্দীন লিটন, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ সভাপতি নুরুল আলম, মিরসরাই সেচ্ছাসেবক দলের আহবায়ক ওমর শরিফ, উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শওকত আকবর সোহাগ, মিরসরাই উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সরোয়ার হোসেন রুবেল, সদস্য সচিব বোরহান উদ্দীন সবুজ, হিঙ্গুলী ইউনিয়নের বিএনপির আহ্বায়ক কাজী সালেহ আহম্মদ।

এ বিষয়ে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মিরসরাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি নুরুল আমিন বলেন, ‘গায়েবি এই মামলার উচ্চ আদালত থেকে জামিন নিছে নেতা কর্মীরা। আজকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে আমাদের নেতাকর্মীদের কারাগারে পাঠানোর আদেশ দেন।’

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল হোসেন বলেন, উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আসামিরা আত্মসমর্পণ করলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মন্তব্য নেওয়া বন্ধ।