র‌্যাংগস গ্রুপের চেয়ারম্যান রউফ চৌধুরী স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল

0

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায় প্রতিষ্ঠান র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সদ্যপ্রয়াত আ. রউফ চৌধুরীর স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
বুধবার (২২ ফেব্রুয়ারী) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামস্থ একটি মসজিদে বাদে আছর রউফ চৌধুরীর স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হায়দার আলী রনির আয়োজনে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ, সি-রিসোর্স কোম্পানির ডেপুটি জেনারেল ম্যানেজার (এডমিন এণ্ড পিআর) শেখ সাইদুল হোসেন, এক্সকিউজ ডিরেক্টর আনোয়ারুল হক, র‍্যানকন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তানভির শাহরিয়ার রিমন।

এসময় হায়দার আলী রনি বলেন, রউফ চৌধুরী একজন সৎ ও কর্মবীর ব্যক্তি ছিলেন। ঐকান্তিক পরিশ্রমের ফলে তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হতে পেরেছিলেন।
তিনি আরো বলেন, ব্যক্তিজীবনে রউফ সাহেব কর্মস্থলের প্রত্যেক কর্মকর্তা কর্মচারীর সাথে সুসসম্পর্ক বজায় রাখতেন। যার ফলে তিনি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে সমাজে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে দেশের ব্যবসা জগতে অপূরণীয় ক্ষতি হয়েছে।

শাহেদুর রহহমান শাহেদ বলেন, রউফ চৌধুরী দেশের অর্থনীতির একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে তিনি অসামান্য অবদান রেখেছেন।

অন্যান্যদের মাঝে এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ও ব্যবসায়ী আব্দুর রাজ্জাক, ইউপি সদস্য মাহমুদুল হক সুমন, সি-রিসোর্স কোম্পানির কর্মকর্তা সাইফুল ইসলাম, র‍্যানকন গ্রুপের কর্মকর্তা মো. তারেক, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন নয়ন, কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন সাজিদ, যুগ্ম আহবায়ক সাঈদ হোসেন রিমন, ছাত্রলীগ নেতা আরমান হায়দার সহ স্থানীয় বাসিন্দা মুসল্লীবৃন্দ এবং এতিমখানা শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি ঢাকার গুলশানের বাসায় ৮৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন রউফ চৌধুরী। সফল এই ব্যক্তির হাত ধরে দেশের অন্যতম ব্যবসায়িক গ্রুপ র‌্যাংগস, র‌্যানকন ও সি রিসোর্সেস গ্রুপের যাত্রা শুরু হয়। তাঁর নেতৃত্বে বাংলাদেশে প্রায় অর্ধশত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে লাখো মানুষের কর্মসংস্থান তৈরি হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm