শিক্ষার্থীদের মাঝে মূল্যবোধ জাগ্রত করছে ইডিইউ

0

বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে ওরিয়েন্টেশন ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

শনিবার (২১ মে) সকালে নগরীর খুলশীতে অবস্থিত ইডিইউ ক্যাম্পাসের অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের সঙ্গে নিয়ে যোগ দেন।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সামার ২০২২ সেমিস্টারের ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেন, আগামী দিনের প্রতিযোগিতামূলক বিশ্বে সফল হতে হলে লিডারশিপ, ইনোভেশন, ক্রিটিকাল থিংকিং, ইমোশনাল ইন্টেলিজেন্স এসব দক্ষতা জরুরি। উদ্ভাবন ও বুদ্ধিমত্তাই হলো জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার সার কথা।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের এ পথেই গড়ে তুলতে সচেষ্ট আমরা। পাশাপাশি নৈতিক শিক্ষা দানের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে মূল্যবোধও জাগ্রত করছি। বর্তমান যুগ প্রযুক্তির, তাই বলে মানবিকতাকে হারিয়ে ফেলা যাবে না বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান ইডিইউতে পড়ার সুযোগ পাওয়া নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে এক শুভেচ্ছাবার্তায় বলেন, সর্বাধুনিক ও বিশ্বমানের শিক্ষা প্রদানের মাধ্যমে জাতিকে গড়ে তুলতে রাজধানী ঢাকায় না করে তুলনামূলক পিছিয়ে থাকা চট্টগ্রামে প্রতিষ্ঠা করেছি এ বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস উদ-দোহা।

আরো বক্তব্য রাখেন তিন স্কুলের ডিন অধ্যাপক ড. নাজিম উদ্দিন, অধ্যাপক ড. রকিবুল কবির ও সহযোগী অধ্যাপক মুহাম্মদ শহিদুল ইসলাম। এ সময় সকল ফ্যাকাল্টি মেম্বার ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm