শিশুকন্যার পা পুড়িয়ে ভিক্ষাবৃত্তিতে নিয়োগ!

সবার জীবনে মা পরম আপনজন। মায়ের ছায়াতলে সন্তান নিরাপদে বেড়ে ওঠে। কিন্তু এই মা ঐ যেন ঘাতক হয়ে ওঠেছে ১১ বছর বয়সী এক শিশুকন্যার জীবনে। পলিথিন দিয়ে পা পুড়িয়ে নিজ মেয়েকে নিয়োগ দিয়েছেন ভিক্ষাবৃত্তিতে। এছাড়া বিভিন্ন বাসায় গৃহকর্মীর কাজে লাগিয়ে গৃহকর্তার বিরুদ্ধে নির্যাতন কিংবা অপহরণের মিথ্যা মামলা করে টাকা হাতানোর ফাঁদ পাতার অভিযোগও ওঠেছে হোসনে আরা বেগম (৩৮) নামে ওই নারীর বিরুদ্ধে।

রোববার নগরীর পাঁচলাইশ মডেল থানার বদনাশাহ মাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো। সোমবার (১৩ মার্চ) মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো পরিদর্শক মর্জিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

পিবিআই জানায়, হোসনে আরা বেগম তার শিশুকন্যার পর পলিথিন দিয়ে তার পা পুঁড়ে দিত। পোঁড়া পা দেখিয়ে বদনাশাহ মাজারের সামনে মানুষের কাছ থেকে ভিক্ষা করে টাকা সংগ্রহ করত মেয়ে। ভিক্ষার টাকায় ছক্কা খেলত মা হোসনে আরা বেগম। গত বছরের ১৯ নভেম্বর শিশুকে ভিক্ষাবৃত্তিতে নিয়োগের অপরাধে শিশু আইন ২০১৩–এর ৭১ ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো পরিদর্শক মর্জিনা আক্তার বলেন, হোসনে আরা বেগম একজন ধূর্ত প্রকৃতির মহিলা। নিজের একমাত্র মেয়ের শরীরে ক্ষতের সৃষ্টি করে তাকে দিয়ে তিনি ভিক্ষা করাতেন। ভিক্ষার প্রাপ্ত টাকা দিয়ে জুয়া খেলতেন। তার বিরুদ্ধে আদালতে রিমান্ড আবেদন করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।