সড়কে নেই ট্রাফিক পুলিশ, যানজটে ভোগান্তি

চট্টগ্রাম শহরের সবচেয়ে কাছের উপজেলা কর্ণফুলীর সড়কে বিকেল গড়াতেই শুরু হয় দীর্ঘ যানজট। উপজেলার বিভিন্ন কারখানা ছুটির পর থেকে বাড়তে থাকে এ ভোগান্তি। উপজেলার মইজ্জেরটেকের কাছে ট্রাফিক পুলিশের বক্স থাকলেও যানজটের সময় দেখা মিলে না কোনো ট্রাফিক পুলিশের। ফলে যাত্রীদের দুর্ভোগ লাঘবে ট্রাফিক পুলিশের উদ্যোগ না থাকায় যাত্রীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়া এক কিলোমিটার দূরে সড়কের ফকিনীর হাট এবং বড়উঠান দৌলতপুর স্কুল গেইটেও একই ধরনের যানজট পরিস্থিতির শিকার হতে হয় যাত্রীদের।

ভুক্তভোগীরা জানান, এটি দক্ষিণ চট্টগ্রামবাসীর যাতায়াতে একমাত্র সড়ক। দক্ষিণ চট্টগ্রাম ছাড়াও কক্সবাজারগামী যাত্রীরা এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। কর্ণফুলী তৃতীয় সেতু চালু হওয়ার পর এই সড়কের ব্যস্ততা দ্বিগুণ বেড়েছে। প্রতিদিন শতশত কর্মজীবী নারী-পুরুষ এই পথে কর্মস্থলে যাতায়াত করেন। তারা যানজটের কবলে পড়ে নিত্য ভোগান্তি পোহাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী ট্রাফিক পুলিশের ইনচার্জ মোহাম্মদ আরিফুল ইসলাম বলেন, আমি যোগদানের পর থেকে একদিনও সড়কে যানজট হয়নি। তবে বৃহস্পতি ও শুক্রবার সেতু এলাকায় একটু যানজট লাগে। বিভিন্ন সময়ে সড়কে ট্রাফিক পুলিশের সদস্যদের দেখা না যাওয়ার বিষয়ে তিনি বলেন, আমাদের কাজ হচ্ছে সড়কে। বিভিন্ন পয়েন্টে সার্জেন্টসহ ৪ জন ট্রাফিক পুলিশের সদস্য নিয়োজিত রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।