হাটহাজারী ইউপি নির্বাচন : ৬৮ জনের মনোনয়নপত্র দাখিল

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদে ছয়জন চেয়ারম্যান পদপ্রার্থীসহ মোট ৬৮ জনের মনোনয়নপত্র উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দাখিল করেছেন।

মঙ্গলবার (১৭ মে) প্রার্থীরা নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে এই মনোনয়ন পত্র জমা করেন। এতে ছয়জন চেয়ারম্যান পদপ্রার্থী, চৌদ্দজন সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী ও আটচল্লিশ জন সাধারণ সদস্য পদপ্রার্থী রয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিবসে চেয়ারম্যান পদে সরকার দলীয় একজন ও স্বতন্ত্র পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলম শওকত, (স্বতন্ত্র) ফরহাদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য মো. নাসির উদ্দীন, (স্বতন্ত্র) মোহাম্মদ তারেক আলম, (স্বতন্ত্র) মোহাম্মদ সেলিম উদ্দীন, (স্বতন্ত্র) মোহাম্মদ মুজিবুর আলম চৌধুরী, (স্বতন্ত্র) মোহাম্মদ নাছির উদ্দীন।

এছাড়াও সংরক্ষিত মহিলা আসনের ১, ২ ও ৩নং ওয়ার্ডে চারজন প্রার্থী। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে চারজন প্রার্থী এবং ৭, ৮ ও নং ওয়ার্ডে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাধারণ সদস্যদের মধ্যে ১নং ওয়ার্ডে পাঁচজন, ২নং ওয়ার্ডে ছয়জন, ৩নং ওয়ার্ডে পাঁচজন, ৪নং ওয়ার্ডে চারজন, ৫নং ওয়ার্ডে সাতজন, ৬নং ওয়ার্ডে চারজন, ৭নং ওয়ার্ডে ছয়জন, ৮নং ওয়ার্ডে আটজন ও ৯নং ওয়ার্ডে তিনজন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।

কাল বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিবস। ২৬শে মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৭শে মে প্রতীক বরাদ্দ করার জন্য নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতার কারণে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়নি, ফরহাদাবাদ বাদে অন্য ১৩ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল তৃতীয় ধাপে।

মন্তব্য নেওয়া বন্ধ।