২০২৩ সালের এসএসসি-এইচএসসিও সংক্ষিপ্ত সিলেবাসে— শিক্ষামন্ত্রী

0

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার কারণে দুটি বড় পাবলিক পরীক্ষা আমরা সংক্ষিপ্ত আকারে নিয়েছি। তারই ধারাবাহিকতায় ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসে নেওয়া হবে। এতে শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপ কম থাকবে, তারা আনন্দের সাথে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

রোববার (১৩ মার্চ) দুপুরে লালমনিরহাটের উত্তর বাংলা কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, কর্মসংস্থানমুখী শিক্ষাব্যবস্থা গড়ে তোলার জন্য শুধু পরীক্ষা ও সনদনির্ভর শিক্ষাব্যবস্থা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। আমরা করোনা সংকটকালে বাস্তবতার নিরিখে শিক্ষার্থীদের সরাসরি পাঠদানের পরিবর্তে অনলাইনভিত্তিক পাঠদান করেছি, সেটা আমাদের প্রযুক্তির সহায়তায় সম্ভব হয়েছে। অবস্থার পরিবর্তন হওয়ায় আমরা আবার সরাসরি শ্রেণিতে পাঠ দানে ফিরছি।

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের সাংসদ ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর, লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান ও লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm