অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা, চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে অপহরণ করে মুক্তিপন আদায়ের চেষ্টাকালে মোহাম্মদ জাহেদ আলম (১৮), মোঃ বেলাল হোসেন ইমন (১৮) মোঃ কাউছার (১৯) ও ৪) মোঃ ইমন (১৮) নামের চার যুবককে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। সময় ভিকটিমকেও উদ্ধার করা হয়।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মোমিনুল হাসান। তিনি বলেন রোববার হাজারী গলির মুখ থেকে ৫৯ বছরের এক বৃদ্ধকে অপহরণ করা হয়। তার মেয়ের জামাই থানায় অভিযোগ করলে আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমে জাহেদ ও বেলাল হোসেন ইমনকে গ্রেপ্তার করি। তাদের জিজ্ঞাসাবাদে বৃদ্ধ অপহরণের বিষয়টি আমরা নিশ্চিত হই এবং অপহরণকারীদের লোকেশন শনাক্ত করি।

তিনি আরও বলেন, রাতে অভিযান যালিয়ে অপহরণ হওয়া বৃদ্ধকে অক্ষত অবস্থায় উদ্ধার করি এবং আরও দুই অপহরণকারীকে আটক করি। এসময় মনোয়ার ও ইয়াছমিন আক্তার নামে দুই নারী কৌশলে পালিয়ে যায়। তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

এক প্রশ্নের জবাবে এসআই মোমিনুল হাসান জানান, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাড়ায় চালিত সিএনজি নিয়ে চট্টগ্রাম মহানগর এলাকায় ঘুরে বেড়ায়। তারপর তারা সাধারণ পথচারীদের মধ্যে সাদাসিদে টাইপের পথচারীদের টার্গেট নির্ধারণ করে অপহরণ করে তাদের আস্তানায় নিয়ে যায়। আস্তানায় নিয়ে যাওয়ার পর অপহরণকৃত ব্যক্তির সাথে মেয়ে দিয়ে বিভিন্ন অশ্লীল ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ আদায় করে বলে আমাদের কাছে স্বীকার করেছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।