আচরণবিধি লঙ্ঘন—প্রার্থিতা বাতিল হলো বাঁশখালীর সাংসদ মোস্তাফিজের

চট্টগ্রাম ১৬ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। (৭ জানুয়ারি) রোববার ভোটগ্রহণের শেষ পর্যায়ে এসে তাঁর প্রার্থিতা বাতিল করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইসি সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, মোস্তাফিজুর রহমান এর আগেও একাধিকবার আচরণবিধি লঙ্ঘন করেছেন। আজ তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি দিয়েছেন। এই কারণে তাঁর প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

জানা গেছে, ভোট গ্রহণ চলাকালে দুপুর ২টার দিকে সাংসদ মোস্তাফিজুর রহমান থানায় গিয়ে ওসি তোফায়েল আহমদকে হুমকি দিয়েছে। সেই হুমকির ভিডিও নির্বাচন কমিশনের হাতে পৌঁছার পরই তার প্রার্থীতা বাতিল করে ইসি।

নির্বাচনে ভোট গ্রহনের শেষ সময়ে এসে তার প্রার্থীতা বাতিলের বিষয়ে আদালতে যাবেন কিনা জানতে চেষ্টা করেও পাওয়া যায়নি সাংসদ মোস্তাফিজুর রহমানকে।

গত মে মাসে নিজের লাইসেন্স করা পিস্তল হাতে নিয়ে তিনি প্রকাশ্যে মিছিল করেন। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত মিছিলে তাঁকে পিস্তল হাতে দেখা যায়। সে সময় পিস্তল হাতে মিছিল করার জন্য তিনি সমালোচিত হন।

মন্তব্য নেওয়া বন্ধ।