আত্মসমর্পণ করা জলদস্যুরা পেলেন র‌্যাবের ঈদ উপহার

চট্টগ্রামের বাঁশখালীতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে র‍্যাব-৭ চট্টগ্রাম এর উদ্যোগে মহেশখালী, কুতুবদিয়া, বাঁশখালী এবং পেকুয়া উপকূলীয় অঞ্চলের আত্মসমর্পণকৃত `আলোর পথের অভিযাত্রী’দের মাঝে (জলদস্যু) ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১১টায় মহাপরিচালক র‍্যাব ফোর্সেস এর পক্ষ থেকে বাঁশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে উপহার বিতরণের পাশাপাশি তাদের বর্তমান জীবন যাপনের উপর একটি বিশেষ মতবিনিময় সভার আয়োজন করে র‌্যাব-৭ চট্টগ্রাম।

র‌্যাব জানায়, ২০১৮ সালে ৪৩ জন জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয় র‌্যাব। পরে বিভিন্ন সময়ে র‌্যাবের বিভিন্ন সহযোগিতার মাধ্যমে জলদস্যুরা স্বাভাবিক জীবন যাপন শুরু করে। আত্মসমর্পণকৃত জলদস্যুদের স্বাভাবিক জীবনযাপন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতার মনোভাব দেখে ২০২০ সালে আরও ৩৪ জন জলদস্যু আত্মসমর্পণ করে।

অনুষ্ঠানে র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেঃ কর্নেল এম এ ইউসুফ, কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুজ্জান চৌধুরী, সহকারী পুলিশ সুপার মোঃ রায়হান উদ্দিন মুরাদ, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

আত্মসমর্পণকৃত জলদস্যুরা র‍্যাবের এমন মানব কল্যানমূলক কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ ও অপকর্ম থেকে ফিরে এসে সুন্দরভাবে স্বাভাবিক জীবনযাপনের অনুপ্রেরণা যোগানোর কথা প্রকাশ করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।