আমার এলাকায় কোনো দ্বৈত শাসন চলবে না: সাইফুজ্জামান চৌধুরী

চট্টগ্রাম-১৩ আনোয়ারা-কর্ণফুলীর সাংসদ সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আনোয়ারা-কর্ণফুলীর মানুষের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি আমি। জনগণকে কিভাবে শান্তিতে রাখতে হয়, সেই বিষয়টি দেখার দায়িত্ব আমার। কে কি হয়েছে কোন পদ পেয়েছে সে বিষয় দেখার দায়িত্ব আমার নয়, আমি স্পষ্টভাবে বলতে চাই সাংবিধানিক ভাবে আমি নির্বাচিত প্রতিনিধি, আমার এলাকায় কোনো দ্বৈত শাসন চলবেনা। এই এলাকার প্রশাসনকে আমি দিকনির্দেশনা দেব। এলাকায় কোনো রাজনৈতিক কর্মসূচি করতে হলে এক সপ্তাহ আগে পুলিশ প্রশাসন থেকে অনুমতি নিতে হবে আয়োজকদের। অনুমতি না নিয়ে কোনো সমাবেশ করতে দেওয়া হবে না।

শুক্রবার (২৮ মার্চ) বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ হলরুমে দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৩৫ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহমঞ্জুরি অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভূমি মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, মাদক ব্যবসা, ভূমিদস্যুতার সাথে জড়িত, থানায় হামলা ও থানায় দালালি করত, তারাই রাজনীতি থেকে দূরে ছিলো। সে লোক আবারও মাঠে ফিরেছে। তারা যেন কোনো অপকর্ম করতে না পারে সেদিকেও সতর্ক থাকতে হবে। এসময় সবধরণের রাজনৈতিক বিশৃঙ্খলা মোকাবেলা করতে পুলিশ ও উপজেলা প্রশাসনকে কঠোর নির্দেশনা দেন তিনি।

তিনি আরও বলেন, আমি কখনও অন্যায়কারীকে আশ্রয় দিইনি। এলাকায় মানুষ এতোদিন শান্তিতে ছিলো। আমার এলাকায় কারও দ্বৈত শাসন চলবেনা। আমার প্রয়াত পিতা আখতারুজ্জামান চৌধুরী বাবু সারাজীবন এলাকার মানুষের পাশে ছিলেন, আমিও সারাজীবন আপনাদের পাশে থাকব ইনশাআল্লাহ্।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাছেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এমএ মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান নোয়াব আলী, সুগ্রীব মজুমদার দোলন, চেয়ারম্যান আমিন শরিফ, এমএ কাইয়ূম শাহ্, অসীম কুমার দেব, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, কলিম উদ্দিন, মোহাম্মদ ইদ্রিস, উপজেলা আওয়ামীলীগের সদস্য রিদ্ওয়ানুল করিম চৌধুরী সায়েম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, যুবলীগের আহ্বায়ক শওকত ওসমানসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।