ঋণের টাকা চাওয়ায় চট্টগ্রামে ছুরিকাঘাতে এনজিওকর্মী খুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় চম্পা রানী চাকমা (২৯) নামের এক এনজিওকর্মী ঋণগ্রহীতার হাতে খুন হওয়ার অভিযোগ উঠেছে।
রোববার (৫ মার্চ) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাটে অবস্থিত পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের (হোছনাবাদ শাখা) অফিসের নিচে এ ঘটনা ঘটে। নিহত চম্পা রানী চাকমা ওই এনজিও শাখার সহকারী ব্রাঞ্চ ম্যানেজার (লোন) হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে চম্পার সহকর্মী জানান—অফিস শেষ হওয়ার পর চম্পা চাকমা বাসায় যাওয়ার জন্য অফিস থেকে নামছিলেন। এ সময় অফিসের সিঁড়ির নিচে তাকে গলার পাশে ছুরিকাঘাত করে এনাম নামের এক যুবক। পরে রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাকে কেন ছুরিকাঘাত করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সে তার বোনের মাধ্যমে ঋণ নিয়েছিল। কিন্তু সে ঠিকমতো কিস্তি পরিশোধ করতো না। এ নিয়ে হয়তো আমাদের এনজিওকর্মীর সাথে তার বাড়াবাড়ি হয়েছে। তাই তাকে পরিকল্পিতভাবে ছুরিকাঘাত করেছে সে।

অভিযুক্ত মো. এনামুল হক (৩০) উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়ার পশ্চিম পাড়া এলাকার নুরুজ্জামানের ছেলে।

ঘটনাস্থল থেকে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কী জানান—এনামুল হক তার বোনের নামে এক লাখ টাকা লোন নিয়েছেন এ এনজিও থেকে। লোন পরিশোধকে কেন্দ্র করে এনাম এই ঘটনা ঘটিয়েছে। ঘটনার পর সে পালিয়ে গেছে। তাকে ধরতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি।
লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।