এপিক হেলথ কেয়ার মেডিকেল পূর্ব গেইট শাখার শুভ উদ্বোধন

চট্টগ্রামের এপিক হেলথ কেয়ারের রোগ নির্ণয় বিশ্বমানের এবং দেশের বাইরেও সমাদৃত বলে মন্তব্য করেছেন বক্তরা। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে এপিক হেলথ কেয়ারের মেডিকেল পূর্ব গেইট শাখার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা এ মন্তব্য করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম।
অন্যান্যদের মধ্যে চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু, মহিলা ওয়ার্ড কাউন্সিলর রুমকি সেন গুপ্ত, এপিক হেলথ কেয়ারের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম লোকমান কবির, ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এস এম আবু সুফিয়ান, সেলস এন্ড মার্কেটিং বিভাগের এক্সিকিউটিভ ডাইরেক্টর টি এম হান্নান, বিজনেস ডেভেলাপমেন্ট ডাইরেক্টর মোঃ জসীম উদ্দিন, ডাইরেক্টর (এইচআর এন্ড এডমিন) তহমিনা মরিয়ম, ডাইরেক্টর (সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট) তানজিনা কবির, কনসালটেন্ট (অপারেশনাল ডেভেলাপমেন্ট) ডা. সাইফুদ্দীন মোঃ খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমাদের দেশের চিকিৎসকগণ বিশ্বমানের, শুধু দেশে নয়; বিশ্বের বিভিন্ন দেশে তারা সুনামের সহিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। দেশের চিকিৎসকগণ যেন গুনগত মানের সেবা দিয়ে রোগীদের সুস্থ করে তুলতে পারেন এমন পরিবেশ আমাদের নিশ্চিত করতে হবে, বাড়াতে হবে গবেষণার সুযোগ। সেই সাথে রোগ নির্ণয়ে প্রয়োজন আছে আধুনিক ডায়াগনস্টিক সুবিধাও যেটির জন্য এপিক হেলথ কেয়ার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এপিক হেলথ কেয়ারের বিশ্বমানের ডায়াগনস্টিক সেবা আসলেই চট্টগ্রাম তথা দেশের বেসরকারি স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলে আমি মনে করি। আমি উক্ত প্রতিষ্টানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘আমি সত্যিই অবাক হয়েছি ব্যংককের ডায়াগনস্টিক রিপোর্ট এর সাথে এপিকের রিপোর্টের মিল দেখে। এপিকের রোগনির্ণয় বিশ্ব মানের, দেশের বাইরেও তাদের রিপোর্ট সমাদৃত। আমার নিজের ও পরিবারের সবার হেলথ চেক-আপ আমি এপিক থেকেই করি। আমি চাই চট্টগ্রামের বেসরকারি স্বাস্থ্যখাতকে এপিক হেলথ কেয়ার নেতৃত্ব দিবে। সেই লক্ষ্যে এপিকের ম্যানেজমেন্টের কাছে আমার অনুরোধ আপনারা দয়া করে আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আরও বহুমুখী ও বৃহৎ কিছু চিন্তা করবেন যাতে চট্টগ্রামবাসী তথা দেশবাসীকে চিকিৎসা সেবার জন্য আর বিদেশমুখী হতে না হয়।

এপিক হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এস এম আবু সুফিয়ান তার স্বাগত বক্তব্যে বলেন, আমাদের প্রধান লক্ষ্য রোগীর হাতে একটি নির্ভুল কোয়ালিটি রিপোর্ট প্রদান করা যাতে চিকিৎসক সঠিক রোগটি নির্ণয় করে নিশ্চিন্তে রোগীর উপযুক্ত চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারেন। আলহামদুলিল্লাহ্‌, স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও প্রযুক্তিগত চর্চার গুনগত মানের আন্তর্জাতিক স্বীকৃতিস্বরূপ পরপর দুইবার চট্টগ্রামের ১ম ও একমাত্র ল্যাব হিসেবে আইএসও ১৫১৮৯ এক্রিডিটেশন সনদ অর্জন করে যার ফলে এপিক হেলথ কেয়ারের টেস্ট রিপোর্ট শুধু দেশে নয়, সারা বিশ্বে স্বীকৃত ও গ্রহণযোগ্য।

এপিক হেলথ কেয়ারের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম লোকমান কবির তার সমাপনী বক্তব্যে বলেন, এপিক আজকের এই অবস্থানে আসার একমাত্র কারণ আমাদের প্রতি রোগীর আস্থা ও ভালবাসা। মহামারী সহ বিভিন্ন কঠিন পরিস্থিতিতেও এপিক কখনো কোয়ালিটির সাথে আপস করেনি আলহামদুলিল্লাহ। আমরা চাই–সততা, নিষ্টা ও টেস্টের সঠিক গুনগত মান নিশ্চিত করে নগরবাসীর দোরগোড়ায় আধুনিক স্বাস্থ্যসেবা পোঁছে দিতে এবং চট্টগ্রামকে সত্যিকারের হেলদি সিটি হিসেবে গড়ে তুলে বিশ্বের বুকে উপস্থাপন করতে।

উল্লেখ্য, এপিক হেলথ কেয়ারের ১ম শাখাটি চমেক হাসপাতালের মেইন গেইটের বিপরীতে এবং ২য় শাখাটি আন্দরকিল্লায় অবস্থিত। মেডিকেল পূর্ব গেইটে উদ্বোধন হওয়া এটি তাদের তৃতীয় শাখা।

মন্তব্য নেওয়া বন্ধ।