কর্মস্থলে পরিচয়-বিয়ে, ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার

চট্টগ্রামের কর্ণফুলীতে পরনের ওড়না পেঁচিয়ে শাহিন আকতার (২৫) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় স্বামী মোহাম্মদ নকিবকে (২৪) গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছেন বলে জানিয়েছেন থানা পুলিশ।

শনিবার (১৯ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন ওসি দুলাল মাহমুদ। গত বৃহস্পতিবার রাতে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জকিরের কলোনিতে এ ঘটনা ঘটে বলেও জানান তিনি।

মামলা সূত্রে জানা যায়, নিহত শাহিন আকতার কর্ণফুলী উপজেলার মৃত মুজিবুর রহমানের মেয়ে। ২০১৮ সালে মোহাম্মদ মুরাদ নামে এক যুবকের সঙ্গে বিবাহ হয়। বিয়ের পর থেকে তাদের দাম্পত্য জীবনে কলহ লেগে থাকে। বিয়ের দেড় বছর পর প্রথম স্বামী মোহাম্মদ মুরাদকে তালাক দেয় শাহিন আকতার। তাদের সংসারে একটি কন্যা সন্তান রয়েছে। প্রথম স্বামীর সঙ্গে তালাকের পর চরপাথরঘাটা ইউনিয়নের সৈন্যারটেক এলাকায় বেল্লামী গার্মেন্টসে চাকরি নেন শাহিনা। চাকরির সুবাদে পরিচয় হয় মোহাম্মদ নকিবের সঙ্গে। গড়ে উঠে প্রেমের সম্পর্ক। বিয়ে করে চট্টগ্রাম নগরীতে নেন ভাড়া বাসা।

সেখান থেকেই কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জকিরের কলোনিতে ওঠেন দ্বিতীয় স্বামী নকিবকে নিয়ে। বিয়ের পর থেকে স্বামী প্রায় মারধর ও শারিরীক নির্যাতন করতো। গত বৃহস্পতিবার রাতে স্বামী-স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে শাহিনকে তার পরনের উড়না পেচিয়ে ধরে স্বামী। পরে স্থানীয়দের সহযোগিতার উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, স্বামী স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে নিহতের পরনের উড়না দিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে পরিবার ও স্থানীয়রা জানায়। ঘটনার পর স্থানীয়রা স্বামী নকিবকে আটক করে পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয় এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়।

তিনি আরো জানান, এঘটনায় নিহতের মা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন। গ্রেপ্তারকৃত মোহাম্মদ নকিব ভোলা জেলার তজমুদ্দিন উপজেলার পলোয়ান খাসহাট লামছি শম্ভুপাড়া এলাকার মোহাম্মদ শরীফের পুত্র।

মন্তব্য নেওয়া বন্ধ।