কাপ্তাইয়ে নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর দৌঁড়ঝাপ

উপজেলা পরিষদ নির্বাচন

আসন্ন উপজেলা পরিষদ ভোটকে কেন্দ্র করে আবারও বইছে রাঙামাটির কাপ্তাইয়ের অলিতে-গলিতে বইছে নির্বাচনী হাওয়া। চায়ের দোকানে আড্ডা কিংবা নানা সামাজিক যোগাযোগ মাধ্যম, ধর্মীয় আচার অনুষ্ঠান—সবখানেই বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের আনাগোনা।

কাপ্তাই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে এবার ৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নিবেন বলে আভাস পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে প্রার্থীরাও তাদের প্রতিদ্বন্ধী হওয়ার আকাঙ্ক্ষা কথা জানিয়েছেন; চালাচ্ছেন প্রচারও।

যে চারজন প্রার্থী কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিবেন বলে নিশ্চিত করেছেন তারা হলেন—কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, মহিলা যুবলীগ নেত্রী ফারহানা আহমেদ পপি, চিৎমরম ইউপি সদস্য ও যুবলীগ নেত্রী মেনুপ্রু মারমা এবং রাঙামাটি জেলা সেচ্ছাসেবকলীগ নেত্রী বিউটি হোসেন।

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নুর নাহার বেগম বলেন, আমি দুইবার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছিলাম। এ সময় আমি জনগণের সুখ-দুঃখে তাদের পাশে ছিলাম। আগামীতেও তাদের পাশে থেকে জনসেবা করতে আমি উপজেলাবাসীর দোয়া চাই।

আরেক সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফারহানা আহমেদ পপি বলেন, আমি আওয়ামী যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। সব সময় মাঠে ছিলাম। আমার বাবা একজন সাংবাদিক ছিলেন, তার ইমেজকে কাজে লাগিয়ে আমি অবশ্যই বিজয়ী হবো। এছাড়া আমি বিভিন্ন সময় এলাকার মানুষের সুখে-দুঃখে ছিলাম। ভবিষ্যতে ও তাঁদের পাশে থাকবো। আমি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিব, তাই সকলের দোয়া ও ভালোবাসা চাই।

চিৎমরমের ইউপি সদস্য এবং যুবলীগ নেত্রী মেনুপ্রু মারমা জানান, আমি বর্তমানে ইউপি সদস্য হয়ে এলাকার মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আগামীতে উপজেলা নির্বাচনে অংশ নিয়ে কাপ্তাইবাসীর উন্নয়নে কাজ করতে চাই। বিশেষ করে যারা অসহায়, দরিদ্র কাপ্তাইয়ের বিভিন্ন দুর্গম পাহাড়ি অঞ্চলে বসবাস করে তাঁদের সেবা করতে চাই। আমি নির্বাচনে অংশ নেব তাই কাপ্তাইবাসীসহ সকলের আর্শীবাদ কামনা করছি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন রাঙামাটি জেলা সেচ্ছাসেবকলীগ নেত্রী বিউটি হোসেন। তিনি বলেন, আমি নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়ে কাপ্তাইয়ের মানুষের জন্য কাজ করতে চাই। বিভিন্ন এলাকার উন্নয়নের পাশাপাশি এলাকায় শিক্ষার প্রসারে, সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে চাই। বিশেষ করে পিছিয়ে পড়া নারীদের পাশে থেকে তাদের জন্য ভালো কিছু করতে চাই। এজন্য আমি সকলের দোয়া ও ভালোবাসা কামনা করি।

কাপ্তাইয়ের ভোটাররা বলছেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেওয়া সম্ভাব্য ৪ জন প্রার্থীর এলাকায় জনপ্রিয়তা রয়েছে। তবে যিনি কাপ্তাইবাসীর উন্নয়নে কাজ করবে, ভূমিকা রাখবে সেইরকম যোগ্য প্রার্থী বিবেচনা করে তারা ভোট দেবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।