খাদ্যাভ্যাসে সচেতনতাই মিলবে রোগ থেকে মুক্তি: বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফাইল ইসলাম বলেছেন, খাদ্যাভ্যাসে সচেতনতাই মিলবে রোগ থেকে মুক্তি। এছাড়া পারিবারিক ও সামাজিক বন্ধন অটুট এবং প্রয়োজনীয় দৈনন্দিন জীবন প্রণালীও রোগ থেকে সহজে পরিত্রাণ দেবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ব হার্ট দিবসে সার্কিট হাউস মিলনায়তনে হার্ট এটাক প্রতিকার ও প্রতিরোধ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন এই সভার আয়োজন করে।

এতে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি ও এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সালাম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে হাটি হাটি পা পা করে এগিয়ে যাচ্ছে এই সংগঠন। আমাদের এই পথচলায় সবাই সহযোগিতা পেয়েছি। আশা করছি আগামীতে আরও সহযোগিতা পাবো। ইতোমধ্যে আমরা মেহেদিবাগ হার্ট ফাউন্ডেশন ছাড়াও আরও দুটি ইউনিট চালু করার উদ্যোগ হাতে নিয়েছি। এবং সেই সঙ্গে জঙ্গলসলিমপুরেও একটি প্রতিষ্ঠানিক বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন ইউনিভার্সিটি করার উদ্যোগ গ্রহণ করেছি। আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

এতে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এমএ মালেক, হার্ট ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল প্রফেসর ডা. প্রবীর কুমার দাস, ট্রেজারার নাসির উদ্দিন চৌধুরী, ইসি মেম্বার প্রফেসর ডাক্তার সেলিম জাহাঙ্গীর, ডাক্তার একে নাসির উদ্দিন, অনারি এডভাইজার ল্যাব আবুল কালাম আবুল কালাম, প্রখ্যাত চিকিৎসক সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ডা. আমির উদ্দিন খান, পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি ও বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ।

মন্তব্য নেওয়া বন্ধ।