ঘূর্ণিঝড় মোখা—৪৮ ঘন্টা বিমান ওঠানামা বন্ধ শাহ আমানতে

ঘূর্ণিঝড় মোখার সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৮ ঘন্টা বিমান ওঠানামা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

শুক্রবার (১২ মে) রাতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ।
তিনি বলেন, শুক্রবারের সকল ফিরতি ফ্লাইট চট্টগ্রাম থেকে নির্দিষ্ট গন্তব্যে নিরাপদে ফেরত গিয়েছে। রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোন ফ্লাইট নামবে না এবং উড্ডয়নও করবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই সময়ের মধ্যে আন্তর্জাতিক যেসব ফ্লাইট চট্টগ্রাম ল্যান্ড করার সিডিউল রয়েছে সেগুলো ঢাকায় ডাইভার্ট করা হবে।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখা প্রচন্ড গতি নিয়ে কক্সবাজার উপকূলের দিকে ধেয়ে আসছে। ইতোমধ্যে আগামী ১৪ মে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমান পরীক্ষা বাতিল করেছে শিক্ষা বোর্ডসমূহ। মহেশখালীতে অবস্থিত এলএনজি টার্মিনাল বন্ধ করা হয়েছে শুক্রবার রাত ১১ টায়। বন্ধ করা হয়েছে চট্টগ্রাম সমুদ্র বন্দরের অপারেশন। সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রাম এবং কক্সবাজারের স্থানীয় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।