চট্টগ্রামের আঞ্চলিক গান শুনলেন প্রধানমন্ত্রী

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ এর প্রথম টিউবের (দক্ষিণ পার্শ্ব) পূর্তকাজ সমাপ্তির উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উক্ত অনুষ্ঠানের সঞ্চালক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস মুনাজাত শেষে প্রধানমন্ত্রীকে উদ্বোধন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার আমন্ত্রণ জানান। এ সময় প্রধানমন্ত্রী বলেন, অবশ্যই আমি চাটগাঁইয়া গান শুনবো তো।

এরপর চট্টগ্রামের সংগীত শিল্পী রবি চৌধুরী গেয়ে শোনান ‘ও ভাই আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’, ‘কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে’। এরপর মঞ্চে উঠেন চট্টগ্রামের আরেক সংগীত শিল্পী নিশিতা বড়ুয়া। তিনি একে একে গেয়ে শোনান-‘ওরে সাম্পানওয়ালা তুই আমারে করলি দিওয়ানা’, ‘ফেট ফুরেদ্দে তোঁয়ার লাই’। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের কণ্ঠে কণ্ঠে মিলিয়ে গেয়ে উঠেন।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, চট্টগ্রামবাসীর সৌভাগ্য, চট্টগ্রামের মেট্রোরেলের ফিজিবিলিটি স্ট্যাডি শুরু হচ্ছে। চট্টগ্রামেও মেট্রোরেল শুরু হবে। ঢাকা-চট্টগ্রাম ফোর লেন সড়কে প্রধানমন্ত্রীর দুটি নির্দেশে দুটি সার্ভিস লেনের কাজ আমরা অচিরেই শুরু করব। এটা ছিল না, এটা ভুল হয়েছে। এটা হওয়া দরকার ছিল।

তিনি বলেন, ‘জাপানি রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে। আমি আশা করছি, জাইকা চট্টগ্রাম-কক্সবাজার সেতু নির্মাণকাজ শুরু করতে প্রয়োজনীয় ফান্ডিং করবে। চট্টগ্রামে আর কিছু বাকি নেই। সবই চট্টগ্রাম পেয়ে গেছে।’

মন্তব্য নেওয়া বন্ধ।