চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মীর আহমদ সওদাগর আর নেই

মীর গ্রুপের চেয়ারম্যান ও দেশের ভোগ্যপণ্য বাজারের সুপরিচিত শিল্পপতি আলহাজ্ব মীর আহমদ সওদাগর আর নেই। শনিবার (২৭ জানুয়ারী) সকাল ৮.১৬ মিনিটের দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন তাঁর ছেলে আল আরাফাহ ইসলামি ব্যাংকের পরিচালক আবদুস সালাম।
তিনি বলেন, আমার বাবা দীর্ঘ দিন ধরে বার্ধ্যক্ষজনিত রোগে ভূগছিলেন।

মৃত্যুকালে এ শিল্পউদ্যোক্তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার জিরি খলিল-মীর ডিগ্রী কলেজ, জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্থাপনের মাধ্যমে শিক্ষার আলো বিতরণে ব্যাপক ভূমিকা রাখেন। মীর আহমদ সওদাগর আল আরাফাহ ইসলামি ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও বেশ সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ৫ মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার মাগরিবের নামাজের পর পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের মীর বাড়িতে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন পটিয়ার নবনির্বাচিত সংসদ সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. তিমির বরন চৌধুরী, মেয়র আইয়ুব বাবুল, এ আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর, মেজর জেনারেল অবঃ আলাউদ্দিন এম এ ওয়াদুদ বীর প্রতীক, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া রিপোর্টাস ইউনিটির সভাপতি আ ন ম সেলিম, সাধারণ সম্পাদক কাউছার আলম, জিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান টিপুসহ প্রমূখ।

মন্তব্য নেওয়া বন্ধ।