চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ কোরিয়ার লজিস্টিক জায়ান্ট ডংব্যাং

বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ করতে চায় দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য লজিস্টিক জায়ান্ট ডংব্যাং ট্রান্সপোর্ট লজিস্টিকস কোম্পানী লিমিটেড। এজন্য কোম্পানিটি সম্ভাব্য উপযুক্ত স্থান মনে করছে চট্টগ্রামকে।
ভিশন ২০৩০-এর পরিকল্পনা অনুযায়ী প্রতিষ্ঠানটির উচ্চাভিলাষী লক্ষ্যগুলি বাস্তবায়ন করার দিকে নজর রেখে বৈদেশিক ভিত্তি স্থাপনের লক্ষ্যে গত ৪ এপ্রিল কোম্পানিটির শীর্ষস্থানীয় কর্মকর্তারা চট্টগ্রাম সফর করেন।

ব্যস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড এবং কৌশলগত গুরুত্বের জন্য বিশ্বব্যাপী চট্টগ্রাম বন্দর অত্যন্ত সুপরিচিত। এসব কারণে ডংব্যাং-এর বিশ্বব্যাপী বিনিয়োগের অনুসন্ধানী প্রচেষ্টার কেন্দ্রবিন্দু হিসেবে আগ্রহের প্রথম পছন্দের তালিকায় রয়েছে চট্টগ্রাম।

চট্টগ্রামের ঐতিহ্যবাহীবাহি ও আন্তর্জাতিকভাবে খ্যাত চট্টগ্রাম বন্দর বাংলাদেশের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক লজিস্টিক হাব হিসাবে কাজ করছে যা এই অঞ্চলে পা রাখতে চাওয়া বিদেশি কোম্পানিগুলির জন্য বিনিয়োগের একটি আকর্ষণীয় সম্ভাবনা তৈরি করেছে বলে মনে করেন তারা।

তাদের পরিদর্শনের সময় ডংব্যাং কোম্পানী লিমিটেডের প্রতিনিধিরা বন্ডেড লজিস্টিক সেন্টার কন্টেইনার টার্মিনাল অবকাঠামোর মধ্যে সুযোগ অন্বেষণের ওপর সুনির্দিষ্ট জোর দিয়ে তাদের কার্যক্রমের জন্য একটি কেন্দ্রীয় ভিত্তি হিসাবে চট্টগ্রামকে লাভবান করতে গভীর আগ্রহ প্রকাশ করেন। প্রতিনিধিদলটি আন্তরিকভাবে স্থানীয়দের মতামত সংগ্রহ করেছে, বিভিন্ন স্থান পরিদর্শন করেছে এবং বিভিন্ন খাতের মূল অংশীজন ও কর্মকর্তাদের সাথে ফলপ্রসূ আলোচনা করেছে।

ডংব্যাং ট্রান্সপোর্ট লজিস্টিকস কোম্পাী লিমিটেড বৈচিত্র্যময় পোর্টফোলিও সম্বলিত বাল্ক, কন্টেইনার এবং ৩য় পক্ষের লজিস্টিকস ও ফরওয়ার্ডিং-এর মতো ব্যাপক লজিস্টিক পরিসেবাগুলির জন্য ছয় দশক ধরে বিস্তৃত একটি সমৃদ্ধ ইতিহাস নিয়ে গর্বিত। লজিস্টিক শিল্পের একটি অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে কোম্পানিটির বাংলাদেশে প্রবেশ শুধু একটি কৌশলগত সম্প্রসারণই নয় বরং উদ্ভাবন এবং বিশ্বব্যাপী সম্পৃক্ততার প্রতি প্রতিষ্ঠানটির অঙ্গীকারের প্রমাণও।

বাংলাদেশ তার কৌশলগত উদ্দেশ্যগুলি উপলব্ধি করা এবং বিশ্বব্যাপী স্থায়ী অংশীদারিত্বকে উৎসাহিত করার জন্য একটি প্রতিশ্রুতিশীল অগ্রবর্তী দেশ হিসাবে আবির্ভূত হওয়ার মধ্য দিয়ে অগ্রগতির চাকা চলমান থাকার সাথে সাথে ডংব্যাং কোং লিমিটেড আন্তর্জাতিক বাণিজ্য ও বাণিজ্যের গতিশীলতা খোঁজ করার জন্য প্রস্তুত রয়েছে।

মাঠ পর্যায়ে পরিদর্শনে অংশ নেওয়া ডংব্যাং-এর একজন কর্মকর্তা বাংলাদেশের সম্ভাব্য সম্ভাবনা সম্পর্কে বলেন, বাংলাদেশ দিন দিন যে উন্নয়নের প্রাণবন্ততা ও প্রাণচাঞ্চল্য ছড়াচ্ছে । অপার প্রবৃদ্ধির সম্ভাবনা সহ উদীয়মান বাজার হিসেবে বাংলাদেশের অনন্য অবস্থান সফরকারী প্রতিনিধিদলের কাছে দৃঢ়ভাবে ফুটে উঠে যা তাদেরকে দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশের মধ্যে বর্ধিত সহযোগিতা ও পারস্পরিক সমৃদ্ধির দ্বারা চিহ্নিত ভবিষ্যতের কল্পনা করতে উদ্বুদ্ধ করে।

মন্তব্য নেওয়া বন্ধ।