চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

চট্টগ্রামের কর্ণফুলীতে ২০ হাজার পিচ ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া শাহিদা বেগম (৪২) এবং মো. রিফাত (২০) নামে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত শাহিদা কক্সবাজার জেলার চকরিয়া থানার পশ্চিম বড় বেওলা ইউনিয়নের দরবেশকাটা পূর্ব পাড়া চৌকিদার আব্দুর শুক্কুরের বাড়ির আব্দুর শুক্কুর চৌকিদারের স্ত্রী এবং রিফাত একই এলাকার মজিদের পাড়ার মো. বাবুলের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ নভেম্বর কর্ণফুলী থানার রাঙ্গাদিয়া সিইউএফএল ১৫ নম্বর ঘাট রোড থেকে মো. রিফাত ও শাহিদা বেগমকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডবলমুরিং সার্কেল। এসময় রিফাত থেকে ১০ হাজার ও শাহিদা বেগমের থেকে ১০ হাজার পিচসহ মোট ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী জানান, আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি শাহিদা বেগম ও রিফাতকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।