চট্টগ্রামে শেখ কামাল যুব গেমস উদ্বোধন

অলিম্পিক পর্যায়ে পদক অর্জনের লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামাল যুব গেমস শুরু হয়েছে। সোমবার (২ জানুয়ারি) সকালে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ৮টি ইভেন্ট নিয়ে শুরু হল শেখ কামাল যুব গেমস- ২০২৩।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাসিরউদ্দিন, লে কর্ণেল মো. মুনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ফখরুজ্জামান বলেন, সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপনের জন্য খেলাধুলার কোন বিকল্প নেই। আমাদের সামাজিক এবং মানসিক অবক্ষয় দূর করার জন্য নিয়মিত শরীরচর্চা এবং খেলাধুলা করা প্রয়োজন।
খেলাধুলার মাঠ সংকটের কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, অত্যন্ত ব্যস্ততম এই বন্দরনগরীতে বাচ্চাদের খেলার জন্য পর্যাপ্ত মাঠ নাই। এজন্য আমরা চিন্তা করেছি চট্টগ্রামে শহরের অদূরে একটি স্পোর্টস ভিলেজ হবে যেখানে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ভলিবল, এথলেটিক্সসহ সকল ধরনের খেলাধুলার জন্য পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। মেয়েদের খেলার জন্যও সেখানে পৃথক ব্যবস্থা থাকবে। এজন্য আড়াইশ বা তিনশ একর জমি প্রয়োজন। ইতোমধ্যে আমরা জমি খোঁজার কাজ শুরু করেছি।

প্রতিযোগিতার ৮টি ইভেন্টের মধ্যে রয়েছে ফুটবল, হ্যান্ডবল, দাবা, ঊশু, কারাতে, ব্যাডমিন্টন, তায়াকান্দো ও টেবিল টেনিস। চট্টগ্রামের ১৫ উপজেলাসহ মহানগরের প্রতিযোগীগণ ৮টি ইভেন্টে অংশগ্রহণ করছেন।
জেলা প্রশাসন চট্টগ্রামের উদ্যোগে আগামী ৫ থেকে ৭ বছরের মধ্যে অলিম্পিক পর্যায়ে পদক লাভের সক্ষমতা অর্জনে চট্টগ্রামের উপজেলা পর্যায় থেকে দক্ষ ক্রীড়াবিদ অন্বেষণ কার্যক্রম শুরু করছে বলেও জানানো হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।