চট্টগ্রামে ৬ দিনব্যাপী ফার্নিচার মেলার উদ্বোধন

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের আয়োজনে ৬ দিনব্যাপী ১৩তম চট্টগ্রাম ফার্নিচার মেলার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন হলে এই মেলার উদ্বোধন করেন এফবিসিসিআই (দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির) প্রেসিডেন্ট মো. মাহবুবুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি ছৈয়দ এ এস এম নূরউদ্দীন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্প মালিক সমিতির (কেন্দ্রীয়) চেয়ারম্যান সেলিম এইচ রহমান ও মহাসচিব মো. ইলিয়াছ সরকার। উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহ সভাপতি মো. নুরুল আযম খান, সাধারণ সম্পাদক মো. মাকছুদুর রহমান, মেলা কমিটি যুগ্ম আহ্বায়ক আল মো. ইকবাল হোসেন, সদস্য মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, হাজী মো. জসিম উদ্দিন, মোহাম্মদ ইয়াছিন, সৈয়দুর রহমান আজিজ, মো. ওসমান গনি সুমন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. মাহবুবুল আলম বলেন, ফার্নিচারকে রপ্তানিমুখী শিল্পে রূপান্তর করতে হবে। আমদানি নির্ভর না হয়ে এ শিল্প থেকে বিদেশে যাতে রপ্তানি করা যায় সে ধরনের ফার্নিচার তৈরি করতে হবে। ফার্নিচার তৈরি জন্য যে সমস্ত কাঁচামাল চীন থেকে আমদানি করা হয় তার কারখানা বাংলাদেশে করার জন্য চীনকে অনুরোধ জানিয়েছি। চীনের প্রতিনিধি দলের সঙ্গে একটি বৈঠকে আমার এ দাবিতে তারাও সম্মত হয়েছে। সুতরাং দেশের কাঁচামাল দিয়ে ফার্নিচার তৈরি করে বিদেশে রপ্তানি করা যাবে। এরপরও আমদানি করা কাঁচামালের উপর যেন কাস্টমস সুযোগ-সুবিধা দেন সে বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে কথা বলবো।

বাংলাদেশ ফার্নিচার সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো. মাকছুদুর রহমান বলেন, ৬ থেকে ১১ ফেব্রুয়ারি একই ছাদের নীচে সব ব্র্যান্ডের ফার্নিচার প্রদর্শন করতে আয়োজন করা হয়েছে ১৩তম চট্টগ্রাম ফার্নিচার মেলার। মেলায় মোট ২৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ১২টি প্রতিষ্ঠান কো-স্পন্সর হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।