চট্টগ্রাম চেম্বারের ‘মেম্বারস ডে-২০২৩’ অনুষ্ঠিত

চট্টগ্রামে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হলো দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ‘সিসিসিআই মেম্বারস ডে-২০২৩’। শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে দীর্ঘ পাঁচ বছরপর অনুষ্ঠিত হলো পুরো নগরের ব্যবসায়ীদের অংশগ্রহণে আনন্দঘন এই অনুষ্ঠান। এ সময় আয়োজক চিটাগাং চেম্বারের পরিচালকমন্ডলী, প্রাক্তন সভাপতি ও পরিচালকবৃন্দ, ডিপ্লোম্যাটস্ এন্ড অনারারী কনসাল, সরকারী উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, অতিথিবর্গ, ট্রেডবডি নেতৃবৃন্দ, সুশীল সমাজ, শিক্ষাবিদগণ উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য ও চেম্বারের প্রাক্তন সভাপতি এম.এ লতিফ, চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় এবং চেম্বার পরিচালক ও সিসিসিআই মেম্বারস ডে-২০২৩ এর সমন্বয়ক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন।

চেম্বারের প্রাক্তন সভাপতি এম. এ. লতিফ এমপি বলেন—প্রধানমন্ত্রী চট্টগ্রামকে অর্থনৈতিক হাবে পরিণত করার লক্ষ্যে অবকাঠামোগত উন্নয়নের জন্য ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছেন। এই অঞ্চলে গড়ে তোলা হচ্ছে পাঁচটি অর্থনৈতিক জোন। এছাড়া নির্মাণ করা হচ্ছে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরও। এর সর্বোচ্চ সুযোগ ও লাভ যাতে চিটাগাং চেম্বারের সদস্যরা পেতে পারে সেই জন্য সম্মানিত সদস্যদের প্রস্তুতি হিসেবে ব্যবসা-বাণিজ্যে ডিজিটাজেশন ও অটোমেশনের মাধ্যমে আধুনিকায়নের আহবান এমপি লতিফ।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন—সম্মানিত সদস্যদের সহায়তায় দেশে একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টার চট্টগ্রামে নির্মাণ করেছে চিটাগাং চেম্বার। এছাড়া ব্যবসায়ীদের দাবি আদায়ে সরকারের সাথে আলোচনা করে তা সমাধান করার সবসময় চেষ্টা করে যাচ্ছে চেম্বার। এজন্য ব্যবসায়ীদের যেকোন ধরণের সমস্যা নিয়ে চেম্বারে আসার আহবান জানান তিনি।

চট্টগ্রামে সর্বস্তরের ব্যবসায়ীদের মেম্বারস ডে এর শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বলেন—চট্টগ্রাম বন্দরের বর্তমান সফলতার ভাগীদার স্টেকহোল্ডাররা। আর স্টেকহোল্ডার হিসেবে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন চিটাগাং চেম্বার।

চিটাগাং চেম্বারের মেম্বারস ডে এর শুভেচ্ছা জানিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন—ব্যবসায়ীদের সাথে প্রশাসনের রয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক যা আগামীতেও অব্যাহত থাকবে বলেও আশ্বাস দেন।

চেম্বার সিনিয়র সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন বলেন—শতবর্ষী এই চিটাগাং চেম্বারের সম্মানিত সদস্যদের জন্য এই সিসিসিআই মেম্বারস ডে-২০২৩ আয়োজন করতে পেরে আমরা সম্মাানিতবোধ করছি। তিনি বলেন-মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর নির্মিত হলে দেশের লজিস্টিকস সেক্টরসহ নতুন নতুন ব্যবসা সুযোগ সৃষ্টি হবে যার জন্য সকলকে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।

চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন—দেশের অর্থনৈতিক উন্নয়নে যে বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে তার অন্যতম কারণ আমাদের ব্যবসা-বাণিজ্য সমৃদ্ধ ও কর্মনিষ্ট সম্মানিত সদস্যবৃন্দ। বিশ্ব অর্থনৈতিক মানচিত্রে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের একটি আকর্ষণীয় স্থান হিসেবে চট্টগ্রামের গড়ে উঠার এই অর্জন আমাদের সকল ব্যবসায়ী ও চেম্বারের সম্মানিত সদস্যবৃন্দের। ভবিষ্যতে চট্টগ্রাম অঞ্চলকে পৃথিবীর অন্যতম সেরা বাণিজ্য নগরীর তালিকায় উন্নীত করার লক্ষ্যে সম্মানিত সদস্যবৃন্দদের নিয়ে একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন চেম্বার সহ-সভাপতি।

চেম্বার পরিচালক এবং সিসিসিআই মেম্বারস ডে-২০২৩ এর সমন্বয়ক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) বলেন-এই আনন্দঘন মুহুর্তে শত ব্যস্ততার মাঝেও উপস্থিত থাকার জন্য সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি। ২০১৮ সালের পর দীর্ঘ করোনা মহামারীর কারণে আমরা এই আয়োজন করতে পারিনি। তবে ভবিষ্যতে নিয়মিতভাবে মেম্বারস ডে আয়োজন করবো বলে আশাবাদ ব্যক্ত করছি।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফল ড্র-তে এম আলম গ্রুপ, সাইফ পাওয়ারটেক লিঃ, প্যাসিফিক জিন্স লিঃ, কে এস আর এম গ্রুপ, এলিট পেইন্ট, সিপিডিএল, সিলভার সিন্ডিকেট, নাহার এগ্রো, আর.এস.বি ইন্ডাস্ট্রিয়াল লিঃ, গোল্ডেন কন্টেইনার্স লিঃ, ইলেক্ট্রো ট্যাব, গোগ্রীন পেপার কাপ ইন্ডাষ্ট্রি, হাতিল, পাওয়ারবাংলা কর্পোরেশন, ফয়সাল ট্রেডার্স, আজদা (পাঞ্জাবী এন্ড শেরওয়ানী), ম্যাফ সুজ লিঃ, পোর্টল্যান্ড অটোস, বেঞ্চমার্ক গ্রুপ, সোনার কটন মিলস (বিডি) লিঃ, এশিয়ান গ্রুপ, রিলায়েন্স এসেট্স্ এন্ড ডেভেলাপমেন্টস (বিডি) লিঃ, চৌধুরী ট্রেড ইন্টারন্যাশনাল ও জে. এন. শিপিং লাইন্স’র সৌজন্যে ল্যাপটপ, স্মার্ট টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, মাইক্রো ওভেন, ট্যাব, ব্লেন্ডার, ডিনার সেট এবং স্মার্ট মোবাইল ফোনসহ মোট ৪০টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।