চবিতে ইনোভেশন হাব প্রোগ্রামের ওয়ার্কশপ অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ইনোভেশন হাব প্রোগ্রামের ট্রেইনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে হাইটেক পার্ক কর্তৃপক্ষ ডিড প্রজেক্টের অধীনে এই ট্রেনিং কার্যক্রম পরিচালনা করছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাসরুমে সকাল সাড়ে ৯টা থেকে ট্রেইনিং ওয়ার্কশপটি শুরু হয়। এই প্রজেক্টের অধীনে বর্তমানে ১০টি বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্টার্ট আপ এ শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য প্রোগ্রামটি আয়োজন করা হয়।

চবি প্রথম যেখানে ওয়ার্কশপটির দ্বিতীয় ব্যাচ চালু হয়েছে। ইউনিভার্সিটি ইনোভেশন হাব প্রোগ্রামেরে এ ট্রেনিংয়ে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খায়রুল ইসলাম। তিনি ইনোভেশন হাব প্রোগ্রামের গুরুত্বের ওপর জোর দেন এবং এটির উপস্থাপিত সুযোগের ব্যবহার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ওয়ার্কশপে মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন প্রভা হেলথের প্রোডাক্ট ম্যানেজার হুমায়রা মমতাজ এবং এমজিএইচ গ্রুপের এসিস্ট্যান্ট ম্যানেজার সাফায়েত আহমেদ। ওয়ার্কশপের প্রধান আকর্ষণ ছিল প্রভা হেলথের চিফ স্ট্রাটেজি এবং প্রোডাক্ট অফিসার মোহাম্মদ আবদুল মতিন ইমনের ইনোভেশন ইন প্র‍্যাকটিসের উপর বিস্তৃত সেশন। ওয়ার্কশপে আগত শিক্ষার্থীরা বিজনেস নিয়ে তাদের নতুন নতুন ধারণা ট্রেইনারদের সাথে আলোচনা করেন। এছাড়াও ওয়ার্কশপে একট প্রশ্ন-উত্তর সেশন অনুষ্ঠিত হয়।

ইউনিভার্সিটি ইনোভেশন হাব পোগ্রামের ন্যাশনাল কোর্ডিনেটর মো. লতিফুল শাবীর বলেন, ইনোভেশন হাব পোগ্রামের মাধ্যমে আমরা ১০টি বিশ্ববিদ্যালয়ের ৩ হাাজার শিক্ষার্থীকে স্টার্ট আপ এর জন্য যোগ্য ও দক্ষ করে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। এটি কোনো গতানুগতিক সেশন নয় বরং মেন্টরিং ও প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের হাতে কলমে স্টার্ট আপ পলিসি শিক্ষা দিয়ে থাকি। আজকে আন্তঃবিশ্ববিদ্যালয় কম্পিটিশন এর মাধ্যমে আমরা সেরা আইডিয়া দাতাদের পুরষ্কৃত করবো এবং তাদের সিড ফান্ডিংয়ের ব্যবস্থাও করা হবে৷

মন্তব্য নেওয়া বন্ধ।