চবিতে গবেষণা কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দিনব্যাপী ‘ওয়ার্কশপ অন রিসার্চ’ শীর্ষক গবেষণা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গণিত ক্লাবের (সিইউএমসি) উদ্যোগে অনুষ্ঠিত হয় এ কর্মশালা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে কর্মশালাটি শুরু হয়। পরে বেলা ২টায় কর্মশালাটি সমাপ্ত হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও আরও বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানটিতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহিদুল হক।
এ সময় ড. মো. শহিদুল হক বিদেশে উচ্চশিক্ষার দিকে আলোকপাত করার পাশাপাশি গবেষণার প্রয়োজনীয়, ধাপসমূহ, প্রক্রিয়া ও অন্যান্য দিক সম্পর্কে আলোচনা করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ‘স্কুল অব কমিউনিকেশন কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি ‘ এর তরুণ গবেষক ড. আব্দুল আজিজ।
ড. আব্দুল আজিজ শিক্ষার্থীদেরকে উচ্চ শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে উচ্চ শিক্ষার প্রয়োজনীয়তা ও চ্যালেঞ্জ নিয়ে বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করেন। পাশাপাশি গবেষণার বিভিন্ন ধরন, প্রক্রিয়াসহ তার কিছু গবেষণা প্রকল্পের নমুনা উপস্থাপন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।