চবিতে শুরু হলো ‘নো দাইসেল্ফ’ কর্মশালার ৩য় আসর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) হিস্ট্রি ক্লাবের উদ্যোগে ‘নো দাইসেল্ফ ৩.০’ শীর্ষক মাসব্যাপী কর্মশালা চলছে।
রোববার (১১ ফেব্রুয়ারী) দুপুর ১টায় চবির সায়েন্স ফ্যাকাল্টির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় কর্মশালাটির প্রথম সেশন। যার বিষয়বস্তু ছিল পাবলিক স্পিকিং। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এদিন সেশনাল স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ‘টেন মিনিট স্কুল’ শিক্ষক সাকিব বীন রশীদ। এদিন সাকিব বীন রশীদ অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরপাবলিক স্পিকিং রপ্ত করার কিছু সহজ নিয়ম শেখানোর পাশাপাশি তার জীবনের উল্লেখযোগ্য ঘটনাও শিক্ষার্থীদের সাথে ভাগাভাগি করেন।

এছাড়াও এ মাসের বিভিন্ন তারিখে “নো দাই সেইল্ফ ” শীর্ষক কর্মশালার আরো ৭ টি সেশন অনুষ্ঠিত হবে যার মাধ্যমে শিক্ষার্থীরা যোগাযোগ, পাবলিক স্পিকিং, নেতৃত্ব দান, সিভি রাইটিং, শুদ্ধ উচ্চারণ এবং উপস্থাপনাসহ কর্পোরেট জগতের বিভিন্ন ব্যবহারিক বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

এ বিষয়ে চবি হিস্ট্রি ক্লাবের প্রেসিডেন্ট সাইদ আল মামুন বলেছেন- চ. বি হিস্ট্রি ক্লাব শুধু ইতিহাস ভিত্তিক কাজই পরিচালনা করে না, শিক্ষার্থীদের নিজস্ব দক্ষতা বৃদ্ধিতেও কাজ করে থাকে।

কর্মশালার ইভেন্ট কো-অর্ডিনেটর মো. হাফিজুর রহমান বলেন, মাসব্যাপী এই কর্মশালা শিক্ষার্থীদের নিজির শক্তিমত্তা সম্পর্কে জানতে এবং সেই অনুযায়ী নিজেকে সংগঠিত করতে সহায়ক ভূমিকা পালন করবে

এতে ইভেন্ট কো অডিনেটর সাজ্জাদ হোসেনসহ ইভেন্টের পুরো সেক্রেটারিয়েট টিম উপস্থিত ছিলেন। পুরো সেশন সঞ্চালনায় ছিলেন ছিলেন ইভেন্ট এডিশনাল কো-অর্ডিনেটর আবিদুর রহমান মাহিম।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিস্ট্রি ক্লাব ২০১৭ সাল থেকেই বিভিন্ন ধরণের ইভেন্ট পরিচালনা করে আসছে। যেমন- থ্রী মিনিট প্রেজেন্টেশন, ফিল্ড ওয়ার্ক, নো দাই সেইল্ফ ইত্যাদি।

মন্তব্য নেওয়া বন্ধ।