চবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৭৭ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (২ মার্চ) ৩ বিভাগের মোট ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেনারী এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটি, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও হাটহাজারী কলেজ মিলিয়ে ‘এ‘ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ছিল ৯৯ হাজার ৫২১ জন। । এর মধ্য থেকে ৭৭ হাজার ২৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। সে হিসেবে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৭ দশমিক ৬৩ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাসিম হাসান তথ্যগুলো নিশ্চিত করেছেন।

এর আগে বেলা সাড়ে এগারোটায় ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার৷ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমরা সুষ্ঠুভাবে পরীক্ষার সবরকম প্রস্তুতি নিয়েছি। এ বছর আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ মোট ৫টি কেন্দ্রে পরীক্ষার ব্যবস্থা করেছি। আশা করি এর মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি কমে আসবে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছরের ইতিহাসে কখনও প্রশ্নপত্র ফাঁস হয় নি। এবার যেহেতু বাইরেও পরীক্ষা হয়ছে তাই এটা নিয়ে আমরা সবাই দুঃশ্চিতাগ্রস্ত ছিলাম। আল্লাহর রহমতে আমাদের প্রশ্নপত্র ইনটেক ছিল।

মন্তব্য নেওয়া বন্ধ।