চবির প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে।

অনুষ্ঠানে আরও হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন প্রফেসর ড.আব্দুল্লাহ আল ফারুক। প্রীতিলতা হলের রুটিন দায়িত্ব প্রাপ্ত প্রভোস্ট প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আনিসুল আলম।

প্রধান অতিথি অধ্যাপক ড. শিরীণ আখতার সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ক্রীড়াচর্চা দেহ ও মনের প্রশান্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চাকে অধিকতর গুরুত্ব দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বেশ কিছু নারী কৃতি ক্রীড়াবিদ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতায় ইতিমধ্যে সফলতার সাক্ষর রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের সুনাম বৃদ্ধি করেছে। এটা আমাদের জন্য খুবই আনন্দের ও গৌরবের।

তিনি আরো বলেন, চবি প্রীতিলতা হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় হলের ছাত্রীরা সুস্থ দেহ ও প্রশান্ত মনে খেলোয়াড় সুলভ মনোবৃত্তির পরিচয় দিয়ে তাদের ক্রীড়া-কৌশল প্রদর্শনের মাধ্যমে সাফল্য অর্জন করবে এটাই প্রত্যাশিত।

এর আগে উপাচার্য প্রীতিলতা হলের সার্বিক সফলতা কামনা করে অতিথিদের সাথে নিয়ে বেলুন, ফেস্টুন উড়িয়ে হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে জাতীয় সংগীতের সাথ উপাচার্য জাতীয় পতাকা উত্তোলন করেন, চবি প্রীতিলতা হলের প্রভোস্ট হল পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলম্পিক পতাকা উত্তোলন করেন। । বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলমকে মাননীয় উপাচার্য শপথবাক্য পাঠ করান।

প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক ও দলের টিম ফারিহা জেসমিনের নির্দেশনায় হলের আবাসিক শিক্ষার্থী কৃতি ক্রীড়াবিদদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় মার্চপাস্ট।

অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, চবি প্রীতিলতা হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, চবি বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, চবি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ক্রীড়ামোদী শিক্ষার্থীবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।