চবির ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৮৮ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (৮ মার্চ) ৩ বিভাগের মোট ৩ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মিলিয়ে ‘বি‘ ইউনিটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬৫ হাজার ২৬৭ জন। এর মধ্য থেকে ৫৭ হাজার ৫২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

সে হিসেবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৮ দশমিক ১৩ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। তথ্যগুলো নিশ্চিত করেছেন ‘ব’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

এর আগে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এসময় ‘বি’ ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হকসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষার বিষয়ে ‘বি’ ইউনিট ভর্তি কমিটির কো অর্ডিনেটর ও কলা ও মানববিদ্যা অনুষদের ডিন আধ্যাপক ড. মাহবুবুল হক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ঢাবি এবং রাবিতে একযোগে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। তিনটি ক্যাম্পাসের কোথাও কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মন্তব্য নেওয়া বন্ধ।