চুয়েট-কুয়েট-রুয়েট এর ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা ৬ই আগস্ট শুরু হবে। অনলাইনে আবেদন শুরু হবে ৬ই জুন থেকে।

বুধবার (১ জুন ) দুপুরে চুয়েট, কুয়েট ও রুয়েট-এর ২০২১-২২ শিক্ষাবর্ষের ¯স্নাতক ১ম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও কুয়েটের অধ্যাপক ড. কে.এম. আজহারুল হাসান এবং সদস্য সচিব ও কুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

রবিবার (১৯শ জুন) বিকাল ৫টা পর্যন্ত https://www.admissionckruet.ac.bd/ এ্ই লিংকের মাধ্যমে আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের যোগ্যতা ও অন্যান্য শর্তাবলি উপরোক্ত ওয়েবসাইট হতে জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের তালিকা আগামি ৪ই জুলাই (সোমবার) প্রকাশ করা হবে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

চুয়েটে ১২টি বিভাগে সংরক্ষিত ১১টি সহ মোট ৯৩১টি আসন, কুয়েটে ১৬টি বিভাগে সংরক্ষিত ৫টি সহ মোট ১০৬৫টি আসন এবং রুয়েটে ১৪টি বিভাগে সংরক্ষিত ৫টি সহ মোট ১২৩৫টি আসন রয়েছে।

ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ এবং ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ গঠিত।

এবার এমসিকিউ (গঈছ) পদ্ধতিতে ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের পাশাপাশি অতিরিক্ত মুক্তহস্ত অঙ্কনের ২০০ নম্বরসহ মোট ৭০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।