জনগণ আমাকে তৃতীয় বার সংসদে পাঠাবে—কুজেন্দ্র লাল ত্রিপুরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন খাগড়াছড়ি-২৮৯ নং আসনের নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।আওয়ামী লীগের মনোনয়নে তিনি এর আগে দুইবার বিজয় লাভ করেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা জেলার দীঘিনালা উপজেলার বেতছড়ি, কবাখালী ও ছোট মেরুং বাজারে গণসংযোগ করেন তিনি। এ ছাড়া তিনি উপজেলার মেরুং, কবাখালী ও বোয়ালখালী ইউনিয়নে উঠান বৈঠক করেন। এসময় উপজেলার প্রত্যন্ত গ্রাম ঘুরে কুশল বিনিময়ের পাশাপাশি ভোটারদের কাছে নৌকা প্রতীকে ভোট চান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

ভোট প্রার্থনাকালে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘একসময়ে পিছিয়ে থাকা খাগড়াছড়ি জেলা আজ সমৃদ্ধের পথে। আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদে খাগড়াছড়ির শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও পর্যটন খাতে আমুল পরিবর্তন এসেছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে খাগড়াছড়ির জনগণ আমাকে তৃতীয় বারের মতো সংসদে পাঠাবে।’

এসময় ভোটাররা তাঁর কাছে নানান সমস্যার কথা তুলে ধরেলে তিনি ভোটারদের আশ্বস্ত করে বলেন, ‘পাহাড়ের শান্তির কথা বিবেচনা করে শেখ হাসিনা সরকার নানান উদ্যোগ গ্রহন করেছে। সরকার আবারো ক্ষমতায় আসলে পাহাড়ের আরো উন্নয়ন সম্ভব হবে।’

জনসংযোগ ও উঠান বৈঠকে দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ কাশেম, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী সহ আওয়ামী লীগের জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার গনসংযোগ বা নির্বাচনী প্রচারণা ছাড়া উপজেলার আর কোন প্রার্থীকে প্রচারণায় অংশ নিতে দেখা যাইনি।

এবারের অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি আসনের মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন। আর তৃতীয় লিঙ্গের ৩ জন ভোটার রয়েছেন এই আসনে।

এবারে আওয়ামী লীগ প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার বিপরীতে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে লাঙল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিথিলা রোয়াজা। এ ছাড়া তৃণমূল বিএনপির মনোনয়ন নিয়ে সোনালি আঁশ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন উশ্যেপ্রু মারমা এবং ন্যাশনাল পিপলস পার্টির হয়ে আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন মো. মোস্তফা।
বয়সে তরুণ এই তিন প্রার্থী রাজনীতিক হিসেবেও অতটা দক্ষ এবং অভিজ্ঞ নয়। সাধারণ মানুষের সঙ্গে তেমন পরিচিতিও নেই তাদের। অপরদিকে কুজেন্দ্র লাল ত্রিপুরা গত দুবারের সংসদ সদস্য এবং একই সঙ্গে প্রতিমন্ত্রী পদমর্যাদায় নিয়ে দায়িত্ব পালন করেছেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান হিসেবে। আর এ নিয়ে টানা তিনবার দলের মনোনয়ন পেয়ে নির্বাচনী মাঠে নেমেছেন আওয়ামী লীগ প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। তবে নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকলেও নৌকা প্রতীক নিয়ে ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।