জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য হলেন পটিয়ার সাংসদ মোতাহেরুল

চট্টগ্রাম পটিয়া সংসদীয় আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সদস্য করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারী) দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দ্বিতীয় বৈঠকে ৫০টি সংসদীয় কমিটির মধ্যে ১২টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ছয়টি সংসদ সম্পর্কিত এবং বাকিগুলো মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গঠন হওয়া কমিটিগুলোর মধ্যে কার্যউপদেষ্টা কমিটি ও সংসদ কমিটি স্পিকার শিরীন শারমিন চৌধুরীর মনোনয়নে গঠন করা হয়।

সংসদ নেতার অনুমতি নিয়ে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বাকি ১০টি সংসদীয় স্থায়ী কমিটির প্রস্তাব করেন। পরে তা কণ্ঠ ভোটে পাস হয়।

এসময় বৈঠকে স্পিকার বলেন, সংসদের দ্বিতীয় বৈঠকের মধ্যে সব স্থায়ী কমিটি গঠন সংসদকে কার্যকর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং মাইলফলক হিসেবে বিবেচিত হবে। প্রধানমন্ত্রীর স্বহাতে লেখা কমিটির তালিকা সংসদের রেকর্ডরুমে সংরক্ষণ করা হবে।

কমিটির নাম প্রস্তাবের আগে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা ৫০টি কমিটির সবগুলোই নিজে হাতে লিখে তৈরি করে দিয়েছেন। সংসদ চাইলে একদিনেই সবগুলো কমিটি গঠন করা সম্ভব হবে।

কমিটি গঠনের প্রক্রিয়া শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, দ্বাদশ সংসদ অধিবেশনের প্রথম অধিবেশনের দ্বিতীয় বৈঠকে সকল সংসদীয় স্থায়ী কমিটি গঠন দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাদিক। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নূর-ই-আলম চৌধুরী ( মাদারীপুর-১), বীরেন সিদকার (মাগুরা-২), শরীফ আহমেদ (ময়মনসিংহ-২), মোতাহেরুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম-১২), শাহদাব আকবর (ফরিদপুর-২), আসাদুজ্জামান আসাদ (রাজশাহী-৩) ও শাহ সারোয়ার কবীর (গাইবান্ধা-২)।

মোতাহেরুল ইসলাম চৌধুরী জন প্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সদস্য নির্বাচিত হওয়ার দক্ষিণ চট্টগ্রামের পটিয়ার মানুষ উচ্ছসিত ও আনন্দিত।

মন্তব্য নেওয়া বন্ধ।