জনবল সংকটে চালু হয়নি সাড়ে ৪ কোটি টাকার হাসপাতাল

চিকিৎসক ও জনবল নিয়োগ না হওয়ায় উদ্বোধনের ১০ মাস পরও চিকিৎসা সেবা চালু হয়নি সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি ১০ শয্যা বিশিষ্ট মাতৃসদন হাসপাতালে।

আধুনিক চিকিৎসা সরঞ্জামে সুসজ্জিত, হাসপাতালটিতে রয়েছে, তিনতলা বিশিষ্ট দুটি ভবন, ডেলিভারি রুম, আল্ট্রাসোনোগ্রাফিসহ নানা পরীক্ষা ও চিকিৎসা ব্যবস্থা। এটি চালু হলে চুনতি ও এর আশেপাশের কয়েকটি ইউনিয়নের হাজার হাজার হতদরিদ্র মহিলারা বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারবেন। ফলে এখনো চালু না হওয়ায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

উদ্বোধনের এতদিন পার হলেও চালু না হওয়াতে ক্ষোভ জানিয়ে স্থানীয় বাসিন্দা ফরিদা ইয়াসমীন বলেন, আমরা স্থানীয় লোকজন হাসপাতালটার জন্য উদ্বোধনের আগে থেকেই অপেক্ষা করছি। কিন্তু উদ্বোধনের এতদিন পরেও হাসপাতালটা চালু না হওয়ায় আমরা বিপাকে পড়েছি। মহিলাদের ডেলিভারির জন্য দূরে ছুটতে হয় এখনো। পাশাপাশি হতদরিদ্র মহিলাদের জন্য এটি ব্যয়বহুল।

জানা যায়, প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন বীরবিক্রম হাসপাতালটি স্থাপনের উদ্যোগ নেন এবং নিজেই ২০১৯ সালের ৪ জুলাই নির্মাণকাজ উদ্বোধন করেন। ২০২২ সালের ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি ভার্চুয়ালি উদ্বোধন করেন।

উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. রুনা আক্তার বলেন, ইতোমধ্যে একজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু পর্যাপ্ত চিকিৎসক ও জনবল নিয়োগ না হওয়াতে হাসপাতালটি পুরোদমে চালু করা যাচ্ছে না। সব সংকট কাটিয়ে দ্রুত এটি চালু হবে এমনটাই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রিফাত/আইআই

মন্তব্য নেওয়া বন্ধ।