নগরীতে স্কুল ছাত্রী অপরহণ, রাঙ্গুনিয়া থেকে উদ্ধার করলো র‌্যাব

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা এলাকা থেকে অপরহণের শিকার হওয়া ১৩ বছরের এক কিশোরীকে রাঙ্গুনিয়ার পোমরা এলাকা উদ্ধার করেছে র‌্যাব। এসময় এরফান হোসেন তালুকদার (২১), তারেক সুলতান(৫৩), এবং ওসমান গনি (৪০) নামে তিন ব্যক্তিকে আটক করে র‌্যাব। ভিকটিম কিশোরী কোতোয়ালী থানাধীন একটি স্কুলের নবম শ্রেণীতে পড়াশোনা করে।

রোববার (৯ অক্টোবর) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, গত ২৫ আগস্ট স্কুলে পরীক্ষা দিতে গেলে ভিকটিম কিশোরীকে অপহরণ করা হয়। আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে তাকে উদ্ধার করেছি। এসময় যাদের জিম্মা থেকে ভিকটিমকে উদ্ধার করেছি তাদের আটক করা হয়েছে।

কিশোরী অপহরণের পর তার মা বাদি হয়ে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। তার মা ডায়েরিতে উল্লেখ করেন, পরীক্ষা শেষে ওই কিশোরী ১টায় বাসায় ফিরতো। কিন্তু ২৫ আগস্ট বাসায় না ফিরলে তারা কোথাও মেয়েকে খুঁজে পাননি। খোঁজাখুঁজির এক পর্যায়ে তারা জানতে পারেন মেয়ে সেদিন পরীক্ষাই দিতে পারেনি। স্কুলের কাছাকাছি পৌঁছলে এরফান তালুকদার তাকে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর ভিকটিমের মা এরফান হোসেন তালুকদার এবং অজ্ঞাতনামা আরও ২/৩জনকে আসামি করে চট্টগ্রাম নগরীর কোতয়ালী থাকায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০২০) ৭/৩০ ধারায় মামলা দায়ের করেন। র‌্যাব শনিবার (৮ অক্টোবর) মধ্যরাতে রাঙ্গুনিয়ার পোমরা থেকে ভিকটিমকে উদ্ধার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য তাদের কোতোয়াী থানায় থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

মন্তব্য নেওয়া বন্ধ।