নববর্ষের আয়োজনে থাকছে তিনস্তরের নিরাপত্তা-সিএমপি কমিশনার

চট্টগ্রাম নগরীতে বাংলা নববর্ষ উদযাপনের প্রতিটি ভেন্যুতে নগর পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও মোতায়েন থাকবে। তিনি আরো বলেন, আমরা কোনো ধরনের হুমকি অনুভব করছি না। তবে সব ধরনের হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুতি আছে। আমাদের বিশেষায়িত ইউনিট সোয়াট, ডগ স্কোয়াড, কুইক রেসপন্স টিম, বম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই থাকবে যাতে কোনো সমস্যা হলে আমরা মোকাবেলা করতে পারি।

শনিবার (১৩ এপ্রিল) নগরীর সিআরবি শিরীষতলা ও ডিসি হিলে পহেলা বৈশাখের আয়োজনস্থল পরিদর্শন করেছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।
এসময় সিএমপি কমিশনারের সঙ্গে অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমানসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে সিএমপি কমিশনার বলেন, নগর পুলিশ সিআরবি শীরিষতলা, ডিসি হিল ও শিল্পকলা একাডেমিকে মূল ভেন্যু ধরে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করেছে। অনুষ্ঠান চলাকালীন সময়ে এই এলাকাসমূহ পুরোপুরি যানবাহনমুক্ত থাকবে। ডিসি হিলের আশপাশে চারটি স্পটে এবং সিআরবি শীরিষতলার আশপাশে তিনটি স্পটে পুলিশের ব্যারিকেড থাকবে, যাতে কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে না পারে।

প্রসঙ্গত, বরবারের মতো এবারও চট্টগ্রাম নগরীর তিনটি স্থানে বড় আকারে পহেলা বৈশাখে ‘নববর্ষ’ উদযাপনের আয়োজন করা হচ্ছে। নববর্ষ উদযাপন পরিষদের আয়োজনে নগরীর সিআরবির শিরীষতলায়, সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদের আয়োজনে ডিসি হিলে এবং জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে এসব আয়োজন হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।