নিরাপদ সড়কের দাবীতে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

চট্টগ্রামের নাজিরহাট কলেজ শিক্ষার্থী রাত্রী দত্তকে বাস চাপায় হত্যাচেষ্টার প্রতিবাদে নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
২১ জুন (বুধবার) দুপুরে চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক সড়কের নাজিরহাট নয়া রাস্তার মাথা এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নাজিরহাট কলেজ ছাড়াও আশপাশের বিভিন্ন শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় সড়কের উভয় পাশে প্রায় ১ ঘন্টা গাড়ি চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। উভয় পাশে আটকা পড়ে পণ্য ও যাত্রীবাহী শতশত গাড়ি। শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করেন ফরহাদাবাদ ইউপি চেয়ারম্যান মো. শওকত আলম।

বিক্ষোভ সমাবেশে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, সড়কে চলাচলের সময় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অদক্ষ চালক দ্বারা চালিত ফিটনেসবিহীন যানবাহন বন্ধ করতে হবে। এসময় বক্তারা বলেন, নাজিরহাট কলেজ মেধাবী শিক্ষার্থী রাত্রী দত্তকে গাড়ি চাপায় হত্যাচেষ্টাকারী হেলপার ও বাস চালককে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। এছাড়া আহত শিক্ষার্থী রাত্রীকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জোর দাবী জানান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবীতে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 1

পরবর্তীতে হাটহাজারী থানা ও নাজিরহাট হাইওয়ে পুলিশ আসামীদের গ্রেপ্তারের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এ বিষয়ে নাজিরহাট হাইওয়ে থানার ইনচার্জ আদিল মাহমুদ বলেন, ‘কলেজ শিক্ষার্থীর রাত্রী দত্তকে বাস চাপা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত আছে। তিনি আরও বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কিছু সময়ের জন্য সড়কে অবস্থান নিয়েছিল। পরে তাদেরকে বুঝিয়ে সড়কে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।’

মন্তব্য নেওয়া বন্ধ।