পটিয়ায় আগ্নেয়াস্ত্র ও মদসহ যুবক আটক

চট্টগ্রামের পটিয়ায় অস্ত্র ও ছোলাই মদসহ সুজন (২৮) প্রকাশ ইয়াবা সুজন নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ভোর রাতে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করে পটিয়া থানা পুলিশের একটি চৌকস টিম।

এ সময় তার কাছ থেকে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র (এলজি), ২ রাউন্ড কার্তুজ ও ১০ বস্তা প্রায় ১ হাজার লিটার দেশীয় চোলাই মদ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত সুজন উপজেলার খরনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল কাদেরের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে খরনা ইউনিয়নের কাগজীপাড়া জামে মসজিদের দক্ষিণ পাশে আসামি সুজনের গোয়াল ঘরের পাশে পরিত্যক্ত ঘরে কতিপয় ব্যাক্তি মাদক ও অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে। সেই সংবাদের ভিত্তিতে পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল ইসলাম ও ওসি জসীম উদ্দীনের নির্দেশে উপ-পরিদর্শক শিমুল চন্দ্র দাস, আসাদুর রহমান, মুশফিকুর রহমান ও সহকারী উপ-পরিদর্শক অনুপ কুমার বিশ্বাসের নেতৃত্বে একটি অভিযানিক টিম ঐ এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় ৪ জন সন্ত্রাসী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা কালে আসামী সুজনকে হাতেনাতে আটক করলেও মঞ্জু, কুফুরি মাহবুব ও নুরুল ইসলাম নামের এ তিন সন্ত্রাসী পালিয়ে যায়।

পটিয়া থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, অস্ত্রসহ আটককৃত আসামী সুজন ও পালিয়ে যাওয়া আরো ৩ আসামীরা পেশাদার অস্ত্র ও মাদক কারবারি। তারা দীর্ঘদিন ধরে পটিয়ায় অবৈধ অস্ত্র ও মাদক ব্যাবস্যা করে আসছে। পাশাপাশি মাদক ব্যাবসা অবৈধ অস্ত্র বহন করে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে আসছে। এ ২টি মামলায় পলাতক আসামীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।