পটিয়ায় মার্কেটে আগুন, অল্পে রক্ষা ৩ ব্যাংক

পটিয়ার ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নগদ টাকাসহ প্রায় এক কোটি টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের। ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় রক্ষা তিনটি ব্যাংক।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে পটিয়া পৌর সদরের আলম প্লাজা মার্কেটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটনার পর পরেই পটিয়া ফায়ার সার্ভিস ও স্থানীয়রা দীর্ঘ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে রয়েল ইলেকট্রনিক্স নামের একটি দোকানের টিভি, ফ্রিজসহ বিভিন্ন পণ্য আগুনে পুড়ে যায়। এতে অগ্নিদগ্ধ হয়েছেন পটিয়া পৌর সদরের আলী আকবরের পুত্র মো. কায়সার (৩৫)। তাকে পটিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, পৌর সদরের আলম প্লাজায় রয়েল ইলেকট্রনিক্স নামের একটি দোকানের বৈদ্যুতিক একটি সাইনবোর্ড থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এক পযার্য়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে পটিয়া ফায়ার সার্ভিসের টিম দীর্ঘ প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। যথা সময়ে আগুন নেভাতে সক্ষম না হলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক এবং ইন্সুরেন্স অফিসসহ মার্কেটের বিভিন্ন প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে পড়ার আশংকা ছিল। এর আগেই ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

রয়েল ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী মোহাম্মদ সেলিম জানান, তাদের প্রতিষ্ঠানের বাইরের একটি সাইনবোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়। পরে এ আগুন দ্রুত ছড়িয়ে দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এতে নগদ প্রায় ১২ লাখ টাকা ও কোটি টাকার অধিক ফ্রিজ, টিভিসহ বিভিন্ন ইলেকট্রনিক্স মালামাল পুড়ে যায়।

মন্তব্য নেওয়া বন্ধ।