পরিত্যক্ত ভূমি পেলে সৌন্দর্যবর্ধনে অর্থায়ন করবে চসিক

নাগরিক সুবিধা বৃদ্ধিতে সরকারি যে কোনো সংস্থা উপযুক্ত পরিত্যক্ত ভূমি দিলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিজস্ব অর্থায়নে নগরীর সৌন্দর্যবর্ধনে প্রকল্প করে দেবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
মঙ্গলবার (৩ অক্টোবর) কাতালগঞ্জে সৌন্দর্যবর্ধন প্রকল্প ও জামালখান মোড়ে খ্যাতিমান ব্যক্তিদের পেইন্টিং সংবলিত ডকুপেইন্ট ‘কিংবদন্তি’ উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

চসিক মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়নের ক্ষেত্রে নগর পরিকল্পনায় সৌন্দর্যবর্ধনের মাধ্যমে নান্দনিক চট্টগ্রাম গড়ার জন্য কাজ করছি। সরকারি যে কোনো সংস্থা জনস্বার্থে তাদের উপযুক্ত পরিত্যক্ত ভূমি দিলে চসিক নিজস্ব অর্থায়নে নগরীর সৌন্দর্যবর্ধনে কাজে লাগাবে। আমি চাচ্ছি পরিত্যক্ত সরকারি ভূমিগুলোতে পার্ক, খেলার মাঠ, হাঁটার ওয়াকওয়ে গড়ে তোলার মাধ্যমে সুস্থ বিনোদনের বিকাশ ঘটাতে।

এদিন কাতালগঞ্জ এলাকায় বৌদ্ধ মন্দির-পাঁচলাইশ মোড় রাস্তার পার্শ্ববর্তী পরিত্যক্ত নালা সম্প্রসারণ, ফুটপাত, ওয়াকওয়ে, সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণ, রোড ডিভাইডারসহ পুরো সড়কের আলোকায়ন ও সবুজায়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র রেজাউল। এরপর বাংলাদেশের ৫৬জন কিংবদন্তির হাতে আঁকা পেইন্টিং সম্বলিত ডকুপেইন্টের উদ্বোধন করেন মেয়র।

চসিকের জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাস সুমন জানান, নতুন প্রজন্মকে দেশের খ্যাতিমান ব্যক্তিদের সঙ্গে পরিচিত করতে ৫৬জন ক্রীড়াবিদ, সঙ্গীত শিল্পী ও চলচ্চিত্র শিল্পীর পেইন্টিং সংযোজন করা হয়েছে এ প্রকল্পে।

এসময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর নূর মোস্তফা টিনু, রুমকি সেনগুপ্ত, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের ও নির্বাহী প্রকৌশলী আবু ছিদ্দিক।

মন্তব্য নেওয়া বন্ধ।