পরিবারে ফিরলেন সোনালী ব্যাংক ম্যানেজার নেজাম, স্বজনদের কৃতজ্ঞতা

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাকে নিরাপদে উদ্ধার করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেজাম উদ্দীন ও তার পরিবারের সদস্যরা।
শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১১ টার দিকে বান্দরবান শহরের মেঘলা এলাকায় অবস্থিত পার্বত্য জেলা পরিষদ সন্মেলন কক্ষে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ সম্মেলনে মাধ্যমে এ তথ্য জানান।

খন্দকার আল মঈন বলেন, গত মঙ্গলবার (২ এপ্রিল) রুমায় রাত ৯ টার দিকে ঘটে যাওয়া ব্যাংকের ম্যানেজারে দায়িত্বে ছিলেন নিজাম উদ্দিন। ব্যাংকের পাশে মসজিদে তারাবির নামাজ আদায় করছিলেন তিনি। ওই সময় ব্যাংকে ভল্টের চাবির জন্য আট-দশ জন সন্ত্রাসী অস্ত্র ঠেকিয়ে তাকে মসজিদ থেকে ডেকে নিয়ে আসে ব্যাংকে। পরে ভল্টের চাবি নিয়ে নেয় সন্ত্রাসীরা। ভল্টে থাকা ১ কোটি ৫৯ লাখ টাকা নিতে না পেরে ম্যানেজার নিজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়।

তিনি আরো বলেন, অপহরণে পর থেকে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা বিভিন্নভাবে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে। এক পর্যায়ে কেএনএফ সদস্যদের সাথে যোগাযোগ করতে সমক্ষ হয়। পরে রুমা থেকে নিজাম উদ্দীনকে উদ্ধার করে জেলা শহরে আনা হয়। তবে সরাসরি কেএনএফ এর সদস্যরা আমাদের হাতে দেয়নি ব্যাংক ম্যানেজারকে। একটা নির্দিষ্ট জায়গায় তাকে রেখে গিয়েছিলো। আমরা চেয়েছি তাকে সম্পূর্ণ সুস্থ ও নিরাপদে আনার জন্য। সেইভাবেই আমরা কিছু কৌশল অবলম্বন করে তাকে উদ্ধার করতে সম্ভব হয়েছি।

সংবাদ সম্মেলন শেষে র‌্যাবের হেফাজতে থাকা রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে গনমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয় এবং তাকে নিরাপদে উদ্ধার করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেজাম উদ্দীন ও তার পরিবারের সদস্যরা।

এসময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, লে.কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেনসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের সদস্য ও জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।