পাহাড় কেটে স্ত্রীসহ মামলা খেলেন কাউন্সিলর জসিম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম (৫৩), তার স্ত্রী তাছলিমা বেগম (৩৯) ও তাদের কেয়ার টেকার মোহাম্মদ হৃদয়ের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার (১০ আগস্ট) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন বাদী হয়ে নগরীর আকবর শাহ থানায় মামলাটি দায়ের করেন।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানাধীন উত্তর পাহাড়তলী মৌজার লেকসিটি আবাসিক এলাকা সংলগ্ন স্পটে পাহাড় কেটে স্থাপনা নির্মান করেছেন কাউন্সিলর জসিম।

গত ৮ আগস্ট পরিবশে অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে টিলা শ্রেণির জমির আনুমানিক ৩ শতাংশ অংশের ছোট-বড় সব গাছ ও ঝোপঝাড় কেটে টিলা মোচন করার প্রমাণ পান। তাছাড়া পাহাড় কেটে একটি টিনশেড সেমিপাকা স্থাপনা নির্মাণ করা হয়েছে। কাটা হয়েছে বড় গাছও।

বুধবার সকালে কাউন্সিলর জসিমকে শুনানিতে ডাকে পরিবেশ অধিদপ্তর। শুনানিতে হাজির হয়ে জাসিমের বাড়ির কেয়ারটেকার মোহাম্মদ হৃদয় জানান, কর্তন করা টিলা শ্রেণির জমির প্রকৃত মালিক জহুরুল আলম জসিম এবং তার স্ত্রী তছলিমা বেগম।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস।
তিনি বলেন, সোমবার (৮ আগস্ট) লেকসিটি এলাকায় পরিদর্শনে গিয়ে পাহাড় কাটার সত্যতা পাওয়া যাওয়ায় কাউন্সিলর জহুরুল আলম জসিমের বিরুদ্ধে আকবর শাহ থানায় পরিবেশ আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।