পুলিশের বেপরোয়া গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে আইসিইউতে চবি শিক্ষার্থী, চাকরিচ্যূত ১

পুলিশের বেপরোয়া গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আধুনিক ভাষা ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী শায়েলা আকতার। এ ঘটনায় এক পুলিশ সদস্যকে চাকরিচ্যূত করা হয়েছে বলে জানা গেছে।

গত ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন কুলগাঁও স্কুলের সামনে এই ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, শায়েলা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য ঘটনাস্থলে দাঁড়িয়ে ছিলেন। এ সময় পুলিশের একটি গাড়ি বেপরোয়া গতিতে এসে দাঁড়িয়ে থাকা অপর একটি গাড়িতে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন এই শিক্ষার্থী। পরে স্থানীয় এবং আহতের বন্ধুরা তাকে উদ্ধার করে চমেকে ভর্তি করান।

বায়েজিদ বোস্তামি থানা সূত্রে জানা গেছে, বায়েজিদ বোস্তামী থানার লিমা থ্রি ফোর ডিউটিতে নিয়োজিত সিএমপি ১০৯ নাম্বার গাড়ি অক্সিজেন হতে বালুছড়া অফিসার ফোর্সসহ যাওয়ার পথে কুলগাঁও স্কুলের বিপরীত পাশে দাঁড়ানো একটি ম্যাক্সিজিমা গাড়িকে ধাক্কা দেয়। মূলত গাড়িটি ওভারটেক করার সময় ব্রেক ফেইল করার কারণে এ দুর্ঘটনা ঘটে বলে থানা সূত্রে জানা গেছে।

চবির সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব জানান, গাড়ির ধাক্কায় ওই শিক্ষার্থী মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। দুর্ঘটনার দিন রাতে দীর্ঘ ৮ ঘন্টা তার আপারেশন করা হয়। বর্তমানে তাকে আইসিইউতে চিকিৎসাধীন আবস্থায় রাখা হয়েছে।

চবির ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, আহত শিক্ষার্থীর চিকিৎসার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। এ ঘটনায় ওই শিক্ষার্থীকে দেখতে গতকাল হাসপাতালে গিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আকতার, উপ-উপাচার্য বেনু কুমার দে এবং কলা ও মানববদ্যিা অনুষদের ডিন স্যার। বর্তমানে সে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে পুলিশের তদন্তে গাড়ি চালক পুলিশ সদস্যের দোষ পেয়ে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় তাকে চাকুরিচ্যূত করার আদেশ দিয়েছেন বলে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।